ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

সালতামামি

২০২১ সালে হবিগঞ্জে সড়কে ঝরল ১১০ প্রাণ

বদরুল আলম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
২০২১ সালে হবিগঞ্জে সড়কে ঝরল ১১০ প্রাণ ২০২১ সালে হবিগঞ্জে সড়কে ঝরলো ১১০ প্রাণ

হবিগঞ্জ: হবিগঞ্জ জেলায় গত এক বছরে ৭৮টি সড়ক দুর্ঘটনায় ১১০ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনাগুলোর অধিকাংশই ঘটেছে ঢাকা-সিলেট মহাসড়কে।

২০২১ সালের জানুয়ারি থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত এ দুর্ঘটনাগুলো ঘটে। এর মধ্যে মাধবপুর উপজেলায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন।

সড়ক পরিবহন কর্তৃপক্ষ বলছে, ট্রাফিক আইন অমান্য করার কারণে দুর্ঘটনার সংখ্যা বাড়ছে।

নিহতদের মধ্যে হবিগঞ্জ সদর উপজেলায় ১২ জন, লাখাইয়ে তিন, শায়েস্তাগঞ্জে ২৪, বানিয়াচংয়ে ১০, আজমিরীগঞ্জে তিন, নবীগঞ্জে নয়, বাহুবলে ১১, মাধবপুর ৩৫ ও চুনারুঘাটে তিন জন রয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ৭৮টি দুর্ঘটনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে তরুণদের। এদের অধিকাংশই মারা যান মোটরসাইকেল ও সিএনজি চালিত অটোরিকশা দুর্ঘটনায়।

এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) হবিগঞ্জের সহকারী পরিচালক প্রকৌশলী মো. হাবিবুর রহমান বাংলানিউজকে বলেন, সড়ক পরিবহন আইন-১৮ প্রতিপালনে আমরা মাঠ পর্যায়ে কাজ করছি। এরপরও অনেকে আইন না মেনে সড়কে চলাচল করছেন। দুর্ঘটনা রোধে অবশ্যই সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa