ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

রেনেটার ৬৬০ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
রেনেটার ৬৬০ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান রেনেটা লিমিটেডের ৬৬০ কোটি ১৫ টাকার জিরো কুপন বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।  

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিএসইসির কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বিক্রি করা হবে। ব্যাংক, নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান, ইনস্যুরেন্স কোম্পানি, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং উচ্চ সম্পদশালী ব্যক্তিদের কাছে বন্ডটি বিক্রি করা হবে। ১ থেকে ৫ বছর মেয়াদি বন্ডটির বৈশিষ্ট্য হলো- এটি নিরাপদ, নন-কনভার্টিবল, ফুললি রিডিমেবল জিরো কুপন বন্ড।

এই বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলন করা অর্থ দিয়ে কোম্পানিটি তার বর্তমান ব্যাংক ঋণ পরিশোধ করবে। প্রতিটি বন্ডের অভিহিত মূল্য একলাখ টাকা। বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে। এর ট্রাস্টি হিসেবে রয়েছে ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্ট লিমিটেড এবং ফান্ড অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্স লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এসএমএকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।