ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ট্রাস্ট ফান্ডের খসড়া অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ট্রাস্ট ফান্ডের খসড়া অনুমোদন

ঢাকা: পুঁজিবাজারের মাধ্যমে রিয়েল এস্টেট সেক্টরে অর্থায়নের সুযোগ সৃষ্টি এবং বিনিয়োগের নতুন ক্ষেত্র উন্মোচনের লক্ষ্যে ‘রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ট্রাস্ট ফান্ড’ নামে একটি বিধিমালা করার পরিকল্পনা নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।  

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিএসইসির কমিশন সভায় এ সংক্রান্ত বিধিমালার খসড়া অনুমোদনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পুঁজিবাজারের মাধ্যমে রিয়েল এস্টেট সেক্টরে অর্থায়নের সুযোগ সৃষ্টি এবং বিনিয়োগের নতুন ক্ষেত্রে উন্মোচনের লক্ষ্যে ‘রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ট্রাস্ট ফান্ড রুলস-২০২৪’ নামে একটি নতুন বিধিমালার খসড়া অনুমোদনের সিদ্ধান্ত নিয়েছে কমিশন।  

এই খসড়া বিধিমালার ওপর সংশ্লিষ্ট সবার মতামত, পরামর্শ বা আপত্তি আহ্বান করে দেশের বহুল প্রচারিত কমপক্ষে দুইটি বাংলা ও একটি ইংরেজি দৈনিক পত্রিকায় প্রকাশেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এসএমএকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।