ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

মুনাফা কমে অর্ধেকে নেমেছে বাংলাদেশ সাবমেরিনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৪
মুনাফা কমে অর্ধেকে নেমেছে বাংলাদেশ সাবমেরিনের

ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৩ সালে চলতি অর্থবছরের অর্ধবার্ষিকী আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির মুনাফা গত বছরের একই সময়ের তুলনায় কমে অর্ধেকে নেমে এসেছে।


 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
জানা যায়, ৩১ ডিসেম্বর ২০১৩ পর্যন্ত অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৩) কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে মোট ২৪ কোটি ৬২ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ দশমিক ৬৪ টাকা।
 
অন্যদিকে গত বছর একই সময়ে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছিল মোট ৪৯ কোটি ২৩ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছিল ৩ দশমিক ২৯ টাকা।
 
সুতরাং গত অর্ধবার্ষিকীতে বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানির মুনাফা কমেছে ২৪ কোটি ৬১ লাখ ৬০ হাজার টাকা।
 
অপরদিকে, গত তিন মাসে (আগস্ট থেকে ডিসেম্বর-২০১৩) এ কোম্পানির কর পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ১০ কোটি ৪৯ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ০ দশমিক ৭০ টাকা।
 
অন্যদিকে, গত বছর একই সময়ের মধ্যে কর পরবর্তী মুনাফা হয়েছিল ২২ কোটি ৯৯ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছিল ১ দশমিক ৫৩ টাকা।
 
বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৪
সম্পাদনা: মীর সানজিদা আলম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad