ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

মুনাফা বেড়েছে এমআই সিমেন্টের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৪
মুনাফা বেড়েছে এমআই সিমেন্টের

ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত এমআই সিমেন্ট কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৩ সালে চলতি অর্থবছরের অর্ধবার্ষিকী আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির মুনাফা গত বছরের একই সময়ের তুলনায় সামান্য বেড়েছে।


 
রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
গত ৩১ ডিসেম্বর পর্যন্ত অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৩) কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে মোট ৩৩ কোটি ৫৫ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২ দশমিক ২৬ টাকা।
 
অন্যদিকে গত বছর একই সময়ে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছিল মোট ২৮ কোটি ৮১ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছিল ১ দশমিক ৯৪ টাকা।
 
সুতরাং গত বছরের তুলনায় চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে এ কোম্পানির মুনাফা হয়েছে ৪ কোটি ৭৪ লাখ ৭০ হাজার টাকা।
 
অপরদিকে, গত তিন মাসে (আগস্ট থেকে ডিসেম্বর-২০১৩) এ কোম্পানির কর পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ১৬ কোটি ৯৬ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ দশমিক ১৪ টাকা।
 
অন্যদিকে, গত বছর একই সময়ের মধ্যে কর পরবর্তী মুনাফা হয়েছিল ১৩ কোটি ১৭ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) দাঁড়িয়েছিল ০ দশমিক ৮৯ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।