ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

প্রাণের মুনাফা বাড়লেও কমেছে অ্যাপেক্স ট্যানারির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৪
প্রাণের মুনাফা বাড়লেও কমেছে অ্যাপেক্স ট্যানারির

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত এএমসিএল (প্রাণ) এবং অ্যাপেক্স ট্যানারি কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৩ সালে চলতি অর্থবছরের অর্ধবার্ষিকী আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।
 
প্রতিবেদন অনুযায়ী এএমসিএল (প্রাণ) কোম্পানির মুনাফা গত বছরের একই সময়ের তুলনায় বেড়েছে।

এছাড়া কমেছে অ্যাপেক্স ট্যানারি কোম্পানির মুনাফা।
 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
এএমসিএল (প্রাণ) : ৩১ ডিসেম্বর ২০১৩ পর্যন্ত অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৩) কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে মোট ২ কোটি ৪২ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৩ দশমিক ০৩ টাকা।
 
গত বছর একই সময়ে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছিল মোট ২ কোটি ১৫ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছিল ২ দশমিক ৭০ টাকা।
 
সুতরাং গত বছরের তুলনায় চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে এ কোম্পানির মুনাফা বেড়েছে ২৬ লাখ ৯০ হাজার টাকা।
 
অপরদিকে, গত তিন মাসে (অক্টোবর থেকে ডিসেম্বর-২০১৩) এ কোম্পানির কর পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ১ কোটি ৪০ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ দশমিক ৭৬ টাকা।
 
গত বছরের একই সময়ের মধ্যে কর পরবর্তী মুনাফা হয়েছিল ১ কোটি ১৫ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) দাঁড়িয়েছিল ১ দশমিক ৪৪ টাকা।
 
অ্যাপেক্স ট্যানারি: ৩১ ডিসেম্বর ২০১৩ পর্যন্ত অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৩) কোম্পানিটির কর পরবর্তী লোকসান হয়েছে মোট ৩ কোটি ৬৯ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) দাঁড়িয়েছে ২ দশমিক ৪৩ টাকা।
 
গত বছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছিল মোট ৫ কোটি ৩৪ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছিল ৩ দশমিক ৫০ টাকা।
 
সুতরাং অর্ধবার্ষিকীতে এ কোম্পানি মুনাফা গত বছরের একই সময়ের তুলনায় কমেছে ১ কোটি ৬৪ লাখ ৪০ হাজার টাকা।

অন্যদিকে, গত তিন মাসে (অক্টোবর থেকে ডিসেম্বর-২০১৩) এ কোম্পানির কর পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ১ কোটি ৩০ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ০ দশমিক ৮৬ টাকা।
 
গত বছরের একই সময়ে কর পরবর্তী মুনাফা হয়েছিল ২ কোটি ২৭ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) দাঁড়িয়েছিল ১ দশমিক ৭৯ টাকা।
 
বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।