ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

শেয়ার

ডিএসই’র পরিচালক নির্বাচনের নতুন তালিকা চাইল বিএসইসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৪
ডিএসই’র পরিচালক নির্বাচনের নতুন তালিকা চাইল বিএসইসি

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে(ডিএসই)প্রশাসন থেকে মালিকানা পৃথকীকরণ (ডিমিউচ্যুয়ালাইজড) পরবর্তী স্বতন্ত্র পরিচালক নির্বাচনে নতুন তালিকা চেয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রোববার ডিএসই’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বরাবর এক চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়েছে।

বিএসইসি ১১ ফেব্রুয়ারির মধ্যে এ তালিকা চেয়েছে।
 
ডিএসই’র পরিচালক হিসেবে কেন্দ্রীয় ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দীন দায়িত্ব নেওয়ার অপারগতা প্রকাশ করায় এ নির্দেশ দেওয়া হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।
 
বিএসইসির চিঠিতে উল্লেখ করা হয়েছে, ডিএসই’র প্রস্তাবিত নামের তালিকায় অন্তর্ভুক্ত ড. মোহাম্মদ ফরাসউদ্দীন টেলিফোনে কমিশনের চেয়ারম্যানের কাছে স্বতন্ত্র পরিচালক হিসেবে দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করেছেন। এ অবস্থায় যাচাই বাছাই করে প্রত্যেকের জীবন বৃত্তান্ত এবং তালিকাভুক্ত কোম্পানির পরিচালক নয় (স্বতন্ত্র পরিচালকসহ) এবং অন্যান্য সকল শর্তাদি পরিপালন করে এমন ১৪ জন ব্যক্তির তালিকা পুনরায় আগামী ১১ ফেব্রুয়ারির মধ্যে দাখিলের নির্দেশ দেওয়া হলো।
 
বাংলাদেশ সময়: ০১৫৭ ঘন্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa