ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

শেয়ার দর বৃদ্ধির কারণ জানে না দুই কোম্পানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৪
শেয়ার দর বৃদ্ধির কারণ জানে না দুই কোম্পানি

ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত দুই কোম্পানির পরিচালনা পর্ষদ কোম্পানির শেয়ার দর বৃদ্ধির কারণ জানে না বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষকে জানিয়েছে।
 
কোম্পানি দু’টি হলো-স্ট্যান্ডার্ড সিরামিকস ও ইস্টার্ন কেবল।


 
ডিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।
 
জানা যায়, সম্প্রতি এ দুই কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকহারে বৃদ্ধি পেলে তার কারণ জানতে গত ১৩ মার্চ কোম্পানি কর্তৃপক্ষকে চিঠি দেয় ডিএসই। কিন্তু চিঠির জবাবে কোম্পানি জানায় শেয়ার দর বৃদ্ধির জন্য মূল্য সংবেদনশীল কোনো তথ্য তাদের কাছে নেই।
 
স্ট্যান্ডার্ড সিরামিকস: গত এক মাসে এ কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পেয়েছে ১৪ টাকা। গত ১৬ ফেব্রুয়ারি এ কোম্পানির শেয়ার ৩৯ টাকায় বিক্রয় হয়েছিল।

এরপর শেয়ার দর ওঠানামা করতে থাকে। কিন্তু গত ২৬ ফেব্রুয়ারি থেকে এ কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকহারে বৃদ্ধি পেতে থাকে। গত ১৩ মার্চ এ কোম্পানির শেয়ার ৫৩ টাকায় লেনদেন হয়েছে। সুতরাং এক মাসের ব্যবধানে এ কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পেয়েছে প্রায় ১৪ টাকা।
 
ইস্টার্ন কেবল: গত এক মাসে এ কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পেয়েছে ৬১ টাকা। গত ১৬ ফেব্রুয়ারি এ কোম্পানির শেয়ার দর ছিল ১০৫ টাকা। এরপর শেয়ার দর ওঠানামা করতে থাকে। কিন্তু ৫ মার্চের পর থেকে এ কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকহারে বৃদ্ধি পেতে থাকে। সবশেষ ১৩ মার্চ এ কোম্পানির শেয়ার ১৬৬ টাকায় লেনদেন হয়েছে। সুতরাং এক মাসের ব্যবধানে এ কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পেয়েছে প্রায় প্রায় ৬১ টাকা।
 
বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।