ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শেয়ারবাজার

এক্সিম ব্যাংকের ইজিএম’র স্থান পরিবর্তন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৪
এক্সিম ব্যাংকের ইজিএম’র স্থান পরিবর্তন

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি এক্সিম ব্যাংকের বিশেষ সাধারণ সভার (ইজিএম) স্থান পরিবর্তন করা হয়েছে।

কোম্পানিটির নবম ইজিএম ২১ সেপ্টেম্বর বেলা ১১টায় গুলশানের ইমানুয়েলস ব্যানকুয়েট হলে অনুষ্ঠিত হবে।



ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ খবর পাওয়া গেছে।

প্রতিষ্ঠানটির ইজিএম কারওয়ান বাজারের বিজিএমএ কমপ্লেক্সে হওয়ার কথা ছিল। তবে অনিবার্য কারণবশত তা পরিবর্তন করা হয়েছে।

প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে কোম্পানির পরিচালনা পর্ষদ ২৫০ কোটি টাকার সাব-অর্ডিনেটেড বন্ড ছাড়বে। ব্যাংকের টিয়ার টু মূলধন বাড়ানোর লক্ষ্যে এ মুদারাবা সাব-অর্ডিনেট বন্ড ছাড়া হবে। এ বন্ডের মেয়াদ হবে সাত বছর।

বর্তমানে ব্যাংক যে হারে লভ্যাংশ দেয়, এ বন্ড কিনলে তার থেকে আড়াই শতাংশ বেশি মুনাফা দেবে। অর্থা‍ৎ এ ব্যাংকের গ্রাহক যদি এ বন্ড ক্রয় করেন, তাহলে তিনি ব্যাংকের লভ্যাংশের হারের চেয়ে আরো আড়াই শতাংশ বেশি লভ্যাংশ পাবেন।

আর এ বিষয়টিই অনুমোদনের জন্য বিশেষ এ সাধারণ সভা অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে ডিএসইতে গতকাল এ শেয়ারের দর বেড়েছে ১ শতাংশ বা ১০ পয়সা। দিনভর এর দর ৯ টাকা ৯০ পয়সা থেকে ১০ টাকা ২০ পয়সার মধ্যে ওঠানামা করে। সর্বশেষ ১০ টাকা ১০ পয়সায় এ শেয়ারের লেনদেন হয়। দিন শেষে এ শেয়ারের দর দাঁড়ায় ৯ টাকা ৯০ পয়সায়। এদিন মোট ১৫ লাখ ৮৯ হাজার ৫০০ শেয়ার ৪৩৩ বারে লেনদেন হয়।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।