ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শেয়ারবাজার

পুঁজিবাজার স্থিতিশীলতায় ১১ দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৪
পুঁজিবাজার স্থিতিশীলতায় ১১ দাবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আস্থা সৃষ্টি, স্থায়ী স্থিতিশীলতা ও চলমান পরিস্থিতি উত্তোরণে বিনিয়োগকারীদের পক্ষ থেকে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী সম্মিলিত জাতীয় ঐক্য ১১ দফা দাবি জানিয়েছে। প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এ দাবি জানায় সংগঠনটি।


 
রোববার ঢাকা রিপোটার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ দাবি জানানো হয়।
 
দাবিগুলোর মধ্যে রয়েছে- ফিন্যান্সিয়াল রিপোর্টিং অ্যাক্ট বাস্তবায়ন করা, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের বিনিয়োগে আনতে উদ্যোগ গ্রহণ, পুঁজি বিনিয়োগ নিরাপত্তা আইন প্রণয়ন, আগামী এক বছর আইপিও অনুমোদন বন্ধ করা, জেনি গ্রুপের কোম্পানির রাইট শেয়ারের মাধ্যমে টাকা সংগ্রহ বন্ধ করা, দুর্বল কোম্পানি তালিকাভুক্ত করা ইস্যু ম্যানেজারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, পুঁজিবাজার বিষয়ক তথ্য ব্যাংক গঠন করা।
 
এদিকে সংগঠনটির ভাবমূর্তি ক্ষুন্ন করার দায়ে সভাপতি মো. রুহুল আমিনকে বহিস্কৃত করার ঘোষণা দেওয়া হয় সংবাদ সম্মেলনে। গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপ ও দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ এনে তাকে বহিস্কার করা হয়।
 
রুহুল আমিন আইপিওতে আসা বিভিন্ন কোম্পানি থেকে চাঁদা আদায় করতো বলে অভিযোগ করে সংগঠনটি। তার বিরুদ্ধে অ্যাপোলো ইস্পাত, ওরিয়ন ইনফিউশন ও ডেসেকো থেকে চাঁদা আদায়ের অভিযোগ তোলা হয়।
 
বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।