ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শেয়ারবাজার

এডিবির পরামর্শক প্রতিষ্ঠানের সঙ্গে ডিএসইর বৈঠক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৪
এডিবির পরামর্শক প্রতিষ্ঠানের সঙ্গে ডিএসইর বৈঠক

ঢাকা: এশিয়ার ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) পরামর্শক প্রতিষ্ঠান দ্য এরিস গ্রুপ লিমিটেডের একটি প্রতিনিধিদল সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেছে।

বৈঠকে এরিস গ্রুপের পরিচালক অ্যানথনি বি শোরাকা এবং সিনিয়র কনসালটেন্ট লিউইস জে মেন্ডেলসন, ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ড. স্বপন কুমার বালা এবং প্রধান রেগুলেটরি কর্মকর্তা একেএম জিয়াউল হাসান খান উপস্থিত ছিলেন।



এ সময় দ্য এরিস গ্রুপ লিমিটেডের প্রতিনিধিরা জানান, ক্যাপিটাল মার্কেট ডেভেলপমেন্ট প্রজেক্টের ফেইজ-২ এর শেষের পথে এবং ফেইজ-৩ এর কাজ আগামী বছরের এপ্রিল মাসে শুরু হতে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী ঢাকা স্টক এক্সচেঞ্জের কার্যক্রমের অংশ হিসেবে সামগ্রিক বাজার পরিস্থিতি তথা মার্কেট গভর্নেন্স, বাজার উন্নয়নে নতুন প্রোডাক্ট, ফিন্যান্সিয়াল রির্পোটিং অ্যাক্ট প্রণয়নের মাধ্যমে ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল গঠন ও ক্লিয়ারিং কোম্পানি গঠন, ইন্টারনাল কন্ট্রোল, রেগুলেটরি অ্যাফেয়ার্স বিভাগের কার্যক্রমের অগ্রগতি, ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সক্ষমতাসহ বিভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা করেন।

বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়নে বিভিন্ন সময়ে সহায়তা ও পরামর্শ দেওয়ার জন্য এডিবি অন্যতম উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময় : ১৮০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।