ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শেয়ারবাজার

বৃহস্পতিবার থেকে দুই কোম্পানির স্বাভাবিক লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৪
বৃহস্পতিবার থেকে দুই কোম্পানির স্বাভাবিক লেনদেন

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন বৃহস্পতিবার থেকে স্বাভাবিকভাবে শুরু হবে। কোম্পানি দুটি হলো- সায়হাম কটন মিলস লিমিটেড ও সিঙ্গার বাংলাদেশ (বিডি) লিমিটেড।



লভ্যাংশ সংক্রান্ত ও বার্ষিক সাধারণ সভার (এজিএম) রেকর্ড ডেটের কারণে কোম্পানি দুটির শেয়ার লেনদেন ১৭ সেপ্টেম্বর বুধবার স্থগিত রয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

গত সোমবার থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত সায়হাম কটনের শেয়ার লেনদেন স্পট মার্কেটে চলে। স্পট মার্কেটে কোম্পানিটির শেয়ার ব্লক ও অডলটে লেনদেন হয়।

কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ এপ্রিল, ২০১৪ সমাপ্ত অর্থবছরে তাদের বিনিয়োগকারীদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

আগামী ২৩ অক্টোবর কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা সাড়ে ১১টায় সিলেটে কোম্পানির মিল প্রাঙ্গণে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ সেপ্টেম্বর।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৮ পয়সা ও শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪ টাকা ১৭ পয়সা।

এদিকে, ১৫ সেপ্টেম্বর সোমবার থেকে মঙ্গলবার ১৬ সেপ্টেম্বর পর্যন্ত সিঙ্গার বিডি কোম্পানির শেয়ার লেনদেন স্পট মার্কেটে চলে। স্পট মার্কেটে কোম্পানিটির শেয়ার ব্লক বা অড লটে লেনদেন হয়।

কোম্পানির পরিচালনা পর্ষদ তাদের বিনিয়োগকারীদের অন্তর্বর্তীকালীন ১৬০ ভাগ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

৩১ ডিসেম্বর, ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি এই লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ সেপ্টেম্বর।

বাংলাদেশ সময় : ১৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।