ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শেয়ারবাজার

বুধবার থেকে আইসিবি’র স্বাভাবিক লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৪
বুধবার থেকে আইসিবি’র স্বাভাবিক লেনদেন

ঢাকা: রেকর্ড ডেটের পর বুধবার থেকে পুঁজিবাজারের তালিকাভুক্ত ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি)  শেয়ার লেনদেন স্বাভাবিকভাবে শুরু হবে।

এদিকে কোম্পানির রাইট শেয়ারের টাকা জমা নেওয়া আগামী ৭ ডিসেম্বর থেকে শুরু হবে।

যা জমা দেওয়া যাবে ৩০ ডিসেম্বর পর্যন্ত। এ সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ৯ সেপ্টেম্বর। এজন্য এদিন কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত রয়েছে।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।
 
এর আগে বাজারে রাইট শেয়ার ছেড়ে মূলধন বাড়ানোর প্রস্তাব অনুমোদন দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

অফার মূল্য ১০০ টাকার সঙ্গে ৪০০ টাকা প্রিমিয়াম নেবে আইসিবি। ফলে প্রতিটি রাইট শেয়ারের নির্দেশক মূল্য হবে ৫০০ টাকা।

প্রতিষ্ঠানটি ৪ কোটি ২১ লাখ ৮৭ হাজার ৫০০ সাধারণ শেয়ারের বিপরীতে ১ আর : ২ হারে ২ কোটি ১০ লাখ ৯৩ হাজার ৭৫০টি রাইট শেয়ার ছাড়বে। অর্থাৎ বিনিয়োগকারীরা দুইটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার নিতে পারবেন।

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (রাইট ইস্যু) রুলস, ২০০৬, এ সংক্রান্ত আনুষঙ্গিক বিধি এবং ১৯৬৯ সালের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্সের ২সিসি ধারার নিয়ম পালনে সক্ষম হওয়ায় আইসিবির রাইট অনুমোদন দেওয়া হয়েছে বলে বিএসইসির পক্ষ থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।