ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শেয়ারবাজার

ইনভেস্টর এডুকেশন প্রোগ্রাম চালু করতে চায় সিএসই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৪
ইনভেস্টর এডুকেশন প্রোগ্রাম চালু করতে চায় সিএসই

ঢাকা: বিনিয়োগকারীদের সঠিক বিনিয়োগ সিদ্ধান্ত গ্রহণের সহযোগিতার জন্য ইনভেস্টর এডুকেশন এবং ইনভেস্টর অ্যাডভাইজার প্রোগ্রাম চালু করতে চায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। এজন্য এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) সহযোগিতা চেয়েছে সিএসই।



বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ঢাকা অফিসের সভাকক্ষে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) পরামর্শক প্রতিষ্ঠান দ্য এরিস গ্রুপ লিমিটেডের  প্রতিনিধিদলের সঙ্গে সিএসই’র এক বৈঠক হয়।

বৈঠকে সিএসইর চেয়ারম্যান ড. মোহাম্মদ আবদুল মজিদ, ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সাজিদ হোসেন, এডিবির পরামর্শক প্রতিষ্ঠান এরিস গ্রুপের পরিচালক অ্যানথনি বি শোরাকা  এবং সিনিয়র কনসালটেন্ট লিউইস জে মেন্ডেলসন, সিএসইর সিআরও আহমেদ দাউদ এবং উপ-মহাব্যবস্থাপক গোলাম ফারুক উপস্থিত ছিলেন।

বৈঠকে সিএসইর ডিমিউচুয়ালাইজেশন পরবর্তী পরিচালনা কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। সিএসইর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সাজিদ হোসেন দ্য এরিস গ্রুপ লিমিটেডের প্রতিনিধিদের পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে অবহিত করেন। বিশেষ করে তিনি  ক্লিয়ারিং করপোরেশন এবং ডেরিভেটিবস-এর জন্য একটি র্পূণাঙ্গ রোড ম্যাপের ওপর গুরুত্বারোপ করেন।

এছাড়াও বৈঠকে পুঁজিবাজারকে গতিশীল করার জন্য মার্কেট মেকার আইনের ওপর ড্রাফ্ট প্রস্তাবনা , শেয়ার নেটিংসহ আরো কিছু বিষয়ে প্রস্তাবনা বিএসইসিতে পাঠানো হয়েছে বলে এডিবিকে জানানো হয়।

বৈঠকে বিনিয়োগকারীদের সঠিক বিনিয়োগ সিদ্ধান্ত গ্রহণের সহযোগিতার জন্য ইনভেস্টর এডুকেশন এবং ইনভেস্টর অ্যাডভাইজার চালুর ব্যাপারে এডিবির সহযোগিতা কামনা করে সিএসই।

বাংলাদেশ সময় : ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।