ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শেয়ারবাজার

২০ টাকা প্রিমিয়াম নিয়ে আইপিও অনুমোদন পেল ইফাদ অটোস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৪
২০ টাকা প্রিমিয়াম নিয়ে আইপিও অনুমোদন পেল ইফাদ অটোস

ঢাকা: শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য ইফাদ অটোস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার কমিশনের ৫২৭তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।

বিকেলে কমিশনের নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইফাদ অটোস বাজারে আইপিওর মাধ্যমে ২ কোটি ১২ লাখ ৫০ হাজার শেয়ার ছাড়বে। এ শেয়ার বিক্রি করে কোম্পানিটি মোট ৬৩ কোটি ৭৫ লাখ টাকা উত্তোলন করবে। ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ২০ টাকা প্রিমিয়াম যোগ করে প্রতিটি শেয়ারের নির্দেশক মূল্য (ইস্যু প্রাইস) ধরা হয়েছে ৩০ টাকা।

আইপিওর মাধ্যমে উত্তোলিথ অর্থ দিয়ে কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ বাবদ ব্যয় করা হবে।

৩০ জুন, ২০১৪ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত হিসাব অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ১৬ পয়সা ও পুনঃমূল্যায়নসহ শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৪ টাকা ১২ পয়সা।

ইফাদ অটোসের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে বেনকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড কাজ করছে।

বাংলাদেশ সময় : ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।