ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শেয়ারবাজার

রতনপুর স্টিলের লেনদেন শুরু সোমবার

. | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৪
রতনপুর স্টিলের লেনদেন শুরু সোমবার

ঢাকা: সদ্য পুঁজিবাজারে তালিকাভুক্ত রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের (আরএসআরএম) শেয়ার লেনদেন শুরু হবে ২২ সেপ্টেম্বর সোমবার।

গত ১০ সেপ্টেম্বর রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেড (আরএসআরএম) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভুক্ত হয়।

একই সঙ্গে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও কোম্পানিটি তালিকাভুক্ত হয়েছে।

রোববার ডিএসইর ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।


রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেড (আরএসআরএম) কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লাটারির ড্র গত ১৪ আগস্ট অনুষ্ঠিত হয়।
 
কোম্পানিটির আইপিওতে সাধারণ বিনিয়োগকারী এবং প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে চাহিদার চেয়ে ছয়গুণ আবেদন জমা পড়ে।
 
আইপিওতে মোট ৬০০ কোটি টাকার মধ্যে স্থানীয় বিনিয়োগকারীদের কাছ থেকে ৫৪৭ কোটি টাকা এবং প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে প্রায় ৫৩ কোটি টাকার আবেদন জমা পড়ে।
 
গত ১৩ জুলাই থেকে ১৭ জুলাই পর্যন্ত স্থানীয় বিনিয়োগকারীদের কাছ থেকে আবেদন সংগ্রহ করা হয় এবং প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে ২৬ জুলাই পর্যন্ত অবেদন নেওয়া হয়।
 
কোম্পানিটি আইপিওর মাধ্যমে বাজারে মোট ২ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করে। অভিহিত মূল্য ১০টাকার সঙ্গে ৩০ টাকা প্রিমিয়াম নিয়ে প্রতিটি শেয়ারের ইস্যুমূল্য নির্ধারণ করা হয়  ৪০ টাকা।

আইপিও’র মাধ্যমে কোম্পানিটি ১০০ কোটি টাকা পুঁজি উত্তোলন করে চলতি মূলধন অর্থায়ন, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।
 
এ কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও ট্রাস্ট ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময় : ১৩১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।