ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসইর নোটিশে ইউনাইটেড এয়ারের দুঃখ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪
ডিএসইর নোটিশে ইউনাইটেড এয়ারের দুঃখ

ঢাকা: গত ২৪ থেকে ২৬ সেপ্টেম্বর ইউনাইটেড এয়ারওয়েজে চরম বিশৃঙ্খল অবস্থা সৃষ্টি হওয়ায় এর কারণ জানতে চেয়ে কোম্পানিটিকে নোটিশ দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। জবাবে এ ঘটনার ব্যাখ্যা দিয়ে দুঃখ প্রকাশ করেছে ইউনাইটেড এয়ারওয়েজ কর্তৃপক্ষ।



রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

গত সোমবার ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং পর্ষদ সদস্য থেকে পদত্যাগ করেন। হঠাৎ তার পদত্যাগে এয়ারওয়েজটিতে চরম বিশৃঙ্খল অবস্থা সৃষ্টি হয়। এরপর কোম্পানির পর্ষদ পুনর্গঠন করে ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক করা হয় শাহিনুর আলমকে।

শাহিনুর আলম বলেছেন, ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক করার পর কোম্পানির সেক্রেটারি তাকে এর কার্যক্রম সম্পর্কে কোনো দিক নির্দেশনা দেননি। এর প্রেক্ষিতে শাহিনুর আলমের অনুরোধে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এয়ারওয়েজটির সব ফ্লাইট স্থগিত করে। এ কারণে গত বৃহস্পতি ও শুক্রবার ইউনাইটেডের সব ফ্লাইট বন্ধ ছিল। পরবর্তীতে ২৬ সেপ্টেম্বর আগের ব্যবস্থাপনা পর্ষদ দায়িত্ব নিলে স্বাভাবিক হয় এয়ারওয়েজটির কার্যক্রম।   

কোম্পানির পুনর্গঠিত পর্ষদে, ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে মোহাম্মদ মাহাতাবুর রহমানকে। আর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক পদে রাখা হয়েছে ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরীকে ও ভাইস চেয়ারম্যান হয়েছেন শাহিনুর আলম।  

এদিকে, বৃহস্পতিবার এয়ারওয়েজটির সব ফ্লাইট বন্ধ হয়ে গেলে চরম ভোগান্তিতে পড়েন এর যাত্রীরা। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার বিক্রি করতে মরিয়া হয়ে ওঠেন। এক পর্যায়ে ওইদিন এ শেয়ারের দর সার্কিট ব্রেকারের সর্বনিম্ন সীমায় চলে আসে।

বাংলাদেশ সময় : ১৩৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।