ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

মঙ্গলবার থেকে সেন্ট্রাল ফার্মার স্বাভাবিক লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৪
মঙ্গলবার থেকে সেন্ট্রাল ফার্মার স্বাভাবিক লেনদেন

ঢাকা: বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভার (ইজিএম) রেকর্ড ডেটের পর শেয়ারবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালসের শেয়ার লেনদেন ৩০ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে স্বাভাবিকভাবে শুরু হবে।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।



এজিএম ও ইজিএমের রেকর্ড ডেটের আগে গত ২৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে ২৮ সেপ্টেম্বর রোববার পর্যন্ত এ কোম্পানির শেয়ার লেনদেন স্পট মার্কেটে চলে। এ মার্কেটে কোম্পানির শেয়ার ব্লক ও অড লটে লেনদেন হয়।

কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০১৪ সমাপ্ত অর্থবছরে তাদের বিনিয়োগকারীদের ৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

একই সঙ্গে কোম্পানিটি ২ আর : ৫ হারে রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ সেন্ট্রাল ফার্মার বিনিয়োগকারীরা ৫টি সাধারণ শেয়ারের বিপরীতে ২টি রাইট শেয়ার কিনতে পারবেন। এছাড়া কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা থেকে বাড়িয়ে ৩০০ কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামী ২৩ অক্টোবর কোম্পানির ইজিএম ও এজিএম অনুষ্ঠিত হবে। ওইদিন সকালে গাজীপুরের শফিপুরের ভিডিপি অ্যাকাডেমিতে এই সভা হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয় ২৯ সেপ্টেম্বর। এজন্য এদিন কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত রয়েছে।

বাংলাদেশ সময় : ১৩৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।