ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

হামিদ ফেব্রিক্সের আইপিও আবেদন চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৪
হামিদ ফেব্রিক্সের আইপিও আবেদন চলছে

ঢাকা: সদ্য অনুমোদন পাওয়া হামিদ ফেব্রিক্স লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন ২৮ সেপ্টেম্বর থেকে জমা নেওয়া শুরু হয়েছে। যা আগামী ২ অক্টোবর পর্যন্ত চলবে।

অন্যদিকে প্রবাসী বিনিয়োগকারীরা এই আবেদন জমা দিতে পারবেন ১১ অক্টোবর পর্যন্ত।

হামিদ ফেব্রিক্সের আইপিওর চাঁদা প্রথমবারের মতো ব্রোকারেজ হাউজ ও মার্চেন্ট ব্যাংকের মাধ্যমে নতুন পদ্ধতিতে জমা নেওয়া হচ্ছে। তবে এই পদ্ধতি পাইলট প্রকল্প হিসেবে কাজ করছে। পাশাপাশি প্রচলিত পদ্ধতিতেও ব্যাংকে আইপিও আবেদন বা চাঁদা জমা দেওয়া যাচ্ছে।

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য গত ১২ আগস্ট হামিদ ফেব্রিক্স লিমিটেডের আইপিও প্রস্তাব অনুমোদন করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কমিশনের ৫২৪তম সভায় এই অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটি আইপিওর মাধ্যমে বাজারে ৩ কোটি শেয়ার ইস্যু করে মোট ১০৫ কোটি টাকা উত্তোলন করবে।

প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকার সঙ্গে ২৫ টাকা প্রিমিয়াম নেওয়া হচ্ছে। অর্থাৎ প্রতিটি শেয়ার কিনতে বিনিয়োগকারীদের মোট ৩৫ টাকা গুণতে হবে।

গত ৩০ জুন ২০১৩ অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে  ৫ দশমিক ৩ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪১ দশমিক ১৪ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে রয়েছেন আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ।


** নতুন পদ্ধতিতে আইপিও আবেদনের নিয়ম

** হামিদের আইপিও আবেদন শুরু ২৮ সেপ্টেম্বর


বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।