ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

সাইফ পাওয়ারটেকের লেনদেন শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৪
সাইফ পাওয়ারটেকের লেনদেন শুরু

ঢাকা: সদ্য পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া সাইফ পাওয়ারটেক কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন সোমবার শুরু হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে কোম্পানিটির লেনদেনের তথ্যে দেখা যায়, শুরুতে এ শেয়ারটির দর ওঠে ৬০ টাকা ১০ পয়সা।

দুপুর ১২টা ৪০ মিনিট পর্যন্ত এ শেয়ারের দর ৬০ টাকা ১০ পয়সা থেকে ৮০ টাকায় ওঠানামা করে। সর্বশেষ দুপুর ১২টা ৪০ মিনিটে শেয়ারটি ৭৩ টাকা ১০ পয়সায় লেনদেন হচ্ছিল।

‘এন’ ক্যাটাগরিতে তালিকাভুক্ত হয়ে কোম্পানির লেনদেন শুরু হয়। ডিএসইতে এর কোম্পানি কোড-২০৬২৩ এবং ট্রেডিং কোড ‘SAIFPOWER’.

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া সাইফ পাওয়ারটেক কোম্পানি লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি ড্র গত ৭ আগস্ট অনুষ্ঠিত হয়।
 
কোম্পানিটি পুঁজিবাজার থেকে মোট ৩৬ কোটি টাকা সংগ্রহ করে। এর বিপরীতে জমা পড়েছিল ৩৪০ কোটি ৯৬ লাখ ৮৯ হাজার টাকা। যা কোম্পানির চাহিদার চেয়ে প্রায় দশগুণ বেশি।
 
এ কোম্পানির আইপিওতে স্থানীয় বিনিয়োগকারীরা মোট ৩৪০ কোটি ৩৯ লাখ ১১ হাজার টাকা এবং প্রবাসী বিনিয়োগকারীরা ৫৭ লাখ ৭৮ হাজার টাকার শেয়ার বরাদ্দ পেতে আবেদন করেন।
 
ফেসভ্যালু ১০ টাকার সঙ্গে ২০ টাকা প্রিমিয়ামসহ সাইফ পাওয়ারটেকের প্রতিটি শেয়ারের নির্দেশক মূল্য ৩০ টাকা এবং মার্কেট লট ২০০টি শেয়ারে।
 
কোম্পানির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করেছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও নিরীক্ষকের দায়িত্ব পালন করছে আতা খান অ্যান্ড কোং ।
 
বাংলাদেশ সময় : ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।