ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

আইওএসসিও’র সনদ পেল বিএসইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৪
আইওএসসিও’র সনদ পেল বিএসইসি

ঢাকা: ‘এ’ ক্যাটাগরিতে উন্নিত হওয়ায় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) সনদ দিয়েছে ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনস (আইওএসসিও)।
 
২ অক্টোবর ব্রাজিলের রিও ডি জেনেরিওতে অনুষ্ঠিত আইওএসসিও’র বাৎসরিক সম্মেলনে এ সনদ দেওয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


 
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ওই সম্মেলনে বিএসইসিকে সংবর্ধনা দেওয়া হয়। বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন এ সনদ গ্রহণ করেন।

স্বল্প সময়ের মধ্যে আইওএসসিও এর ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হওয়ার লক্ষ্যে প্রতিবন্ধকতা দুরীকরণ, বিধিবিধান ও আইন সংশোধন এবং সংযোজন করায় বিএসইসিকে ধন্যবাদ জ্ঞাপন করে আইওএসসিও।
 
বাংলাদেশের এ অর্জনের ফলে বিশ্বের বিনিয়োগকারী প্রতিষ্ঠান সমূহে বাংলাদেশের পুঁজিবাজারের প্রতি আগ্রহ বাড়বে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
 
সম্মেলনে বাংলাদেশের পক্ষে প্রতিনিধিত্ব করেন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন ও কমিশনার আরিফ খান।
 
বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।