ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসই’র ওটিসি মার্কেট নীতিমালা করবে বিএসইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৪
ডিএসই’র ওটিসি মার্কেট নীতিমালা করবে বিএসইসি

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওভার দ্য কাউন্টার মার্কেটের (ওটিসি) কোম্পানিগুলোকে মূল মার্কেটে নিয়ে আসতে নীতিমালা প্রণয়নের উদ্যোগ নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
 
মঙ্গলবার কমিশনের নিয়মিত সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


 
নীতিমালা হওয়ার পর যেসব লোকসানি (নন-পারফরমিং) কোম্পানি মূল মার্কেটে ফেরার আবেদন করবে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
 
নীতিমালা প্রণয়নের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- কমিশনের নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলাম, পরিচালক মো. আবুল কালাম ও পরিচালক মনসুর রহমান।
 
কমিটিকে এ ব্যাপারে নীতিমালা তৈরি করে আগামী ১৫ নভেম্বরের মধ্যে দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে।
 
নানা অনিয়মের কারণে বিভিন্ন সময় ৬৮টি কোম্পানিকে শাস্তিস্বরূপ ওটিসি মার্কেটে পাঠানো হয়। যার মধ্যে গত ১৪ মে ওয়াটা কেমিক্যাল ওটিসি থেকে মূল মার্কেটে ফিরেছে।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ডিএসইর ওটিসি মার্কেটে তালিকাভুক্ত নন-পারফরমিং কোম্পানি সমূহের ইদানিং মূল মার্কেটে ফিরে আসার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। এই প্রেক্ষিতে ওটিসিতে থাকা কোম্পানিসমূহ মূল মার্কেটে ফিরে আসার আবেদন করলে বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার্থে একটি সুনির্দিষ্ট নীতিমালা আলোকে তা পর্যালোচনা করার সিদ্ধান্ত গৃহীত হয়।
 
বাংলাদেশ সময়: ১৮৪৫ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।