ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসইএক্স সূচকে যোগ হলো পেনিনসুলা হোটেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৪
ডিএসইএক্স সূচকে যোগ হলো পেনিনসুলা হোটেল

ঢাকা: দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান ডিএসইএক্স সূচকে যোগ হচ্ছে দি পেনিনসুলা চিটাগং হোটেল কোম্পানি।
 
প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজারে আসা নতুন কোম্পানিগুলোকে ডিএসইএক্স সূচকে যোগ করার জন্য বিভিন্ন প্রান্তিক অনুযায়ী সূচক পুনঃবিন্যস্তকরণ করা হয়।

ডিএসই সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
 
চলতি বছরের অক্টোবর পর্যন্ত অন্তবর্তীকালীন সময়ের বিবেচনায় নতুন কোম্পানির মধ্যে শুধু দি পেনিনসুলা চিটাগং কোম্পানি ডিএসইক্স সূচকে অন্তর্ভূক্ত হওয়ার যোগ্যতা অর্জন করেছে।
 
স্ট্যান্ডার্ড অ্যান্ড পুওর (এসঅ্যান্ডপি)-এর ডিজাইন করা ‘ডিএসই বাংলাদেশ ইনডেক্স মেথডলজি’ এবং সূচক তত্ত্বাবধান কমিটির সুপারিশে ডিএসইএক্স পুনঃবিন্যস্তকরণে এ কোম্পানিটিকে অন্তর্ভূক্ত করা হচ্ছে। আগামী ১৯ অক্টোবর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।
 
ফলে ডিএসইএক্স সূচক গণনা করা হবে এখন থেকে ২২৯টি কোম্পানির শেয়ার লেনদেনের ওপর ভিত্তি করে। এর আগে ডিএসইএক্স সূচক গণনা করা হতো ২২৮টি কোম্পানির শেয়ার লেনদেনের ওপর ভিত্তি করে।
 
বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।