ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

দেশবন্ধু পলিমারের এজিএম ১৯ অক্টোবর

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৪
দেশবন্ধু পলিমারের এজিএম ১৯ অক্টোবর

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি দেশবন্ধু পলিমারের বিশেষ সাধারণ সভা (ইজিএম) ও বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ১৯ অক্টোবর। এদিন সকাল ১০টা ও সাড়ে ১০টায় নরসিংদীতে কোম্পানির কারখানা প্রাঙ্গণে সভা দুটি অনুষ্ঠিত হবে।



মূলত কোম্পানির পরিচালনা পর্ষদ ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে ঘোষণা করেছে। পাশাপাশি কোম্পানির পরিচালনা পর্ষদ রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। যেসব বিষয়ে শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে এজিএম ও ইজিএম অনুষ্ঠিত হবে।

কোম্পানির পরিচালনা পর্ষদ ২০১৪ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে সুপারিশ করেছেন। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে কোম্পানিটির কর-পরবর্তী নেট মুনাফার পরিমাণ ৫ কোটি ৩২ লাখ টাকা ও শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১ টাকা ৫ পয়সা।

অন্যদিকে কোম্পানির পরিচালনা পর্ষদ কোম্পানির উত্পাদন ক্ষমতা বৃদ্ধি ও পণ্য বহুমুখীকরণের জন্য রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে অর্থ সংগ্রহের সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানির পরিচালনা পর্ষদ প্রতিটি সাধারণ শেয়ারের জন্য একটি রাইট শেয়ার ইস্যু করবে।

এতে কোম্পানির পরিশোধিত মূলধন বেড়ে দ্বিগুণ হবে। এছাড়া কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা থেকে বাড়িয়ে ৩০০ কোটি টাকায় উন্নীত করা হবে।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।