ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

দরপতনে সপ্তাহ শেষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৪
দরপতনে সপ্তাহ শেষ

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস বৃহস্পতিবারও (২৩ অক্টোবর) লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের দাম কমেছে। একই সঙ্গে কমেছে মূল্যসূচক।



ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, এদিন ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ১৬ পয়েন্ট কমে ৫ হাজার ১৫৪ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএস-৩০ সূচক ৫ পয়েন্ট কমে এক হাজার ৯৪৩ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৪ পয়েন্ট কমে এক হাজার ২১৬ পয়েন্টে স্থির হয়।

লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১১৮টির, কমেছে ১৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির দাম।

টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে ওঠানামা করে- আইডিএলসি, লাফার্জ সুরমা, কেপিসিএল, যমুনা অয়েল, মেঘনা সিমেন্ট, মবিল যমুনা, আরএসআরএম, পেনিনসুলা, গোল্ডেনসন ও ডেসকো।

লেনদেন হয়েছে মোট ৫৭২ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

আগের কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিল মোট ৭২২ কোটি ৫৫ লাখ টাকা।             

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ওয়েবসাইট সূত্রে জানা যায়, এদিন সিএসইর সিএসসিএক্স সূচক ২৯ পয়েন্ট কমে ৯ হাজার ৬৮৪ পয়েন্টে অবস্থান করে। এছাড়া সিএসই-৩০ সূচক ৬৯ পয়েন্ট কমে ১৩ হাজার ১৭৪ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ৪২ পয়েন্ট কমে ১৫ হাজার ৯২৪ পয়েন্টে দাঁড়ায়।

স্টক এক্সচেঞ্জটিতে লেনদেন হওয়া ২২১টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৬৬টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির দাম।

লেনদেন হয় মোট ৫০ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

আগের কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিল মোট ৫০ কোটি ১১ লাখ টাকা।    

বাংলাদেশ সময় : ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।