ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

আগামী অধিবেশনে পাস হবে ফিন্যান্সিয়াল রিপোর্টিং অ্যাক্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৪
আগামী অধিবেশনে পাস হবে ফিন্যান্সিয়াল রিপোর্টিং অ্যাক্ট ছবি: রাশেদ/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আগামী সংসদ অধিবেশনেই ফিন্যান্সিয়াল রিপোর্টিং অ্যাক্ট পাস হবে বলে জানিয়েছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।
 
বুধবার রাজধানীর ইন্সস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশে (আইডিইবি) আয়োজিত এক মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।


 
চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ‘সিএসই ইন্টারনেট ট্রেড ফেয়ার-২০১৪’ শিরোনামে এ মেলার আয়োজন করেছে।
 
বুধবার সকাল ১০টা থেকে এ মেলা শুরু হয়েছে। মেলা সবার জন্য উন্মুক্ত। এখানে বিনিয়োগকারীরা কীভাবে ইন্টারনেটের মাধ্যমে লেনদেন করা যায় সেসব বিষয়ে সব তথ্য জানতে পারবেন।
 
এ সময় মন্ত্রী বলেন,  ফিন্যান্সিয়াল রিপোর্টিং অ্যাক্ট পাস হলে পুঁজিবাজারে সচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে। সরকার সব সময় রেগুলেটারি প্রতিষ্ঠানগুলোর স্বাধীনতায় বিশ্বাস করে। এ প্রতিষ্ঠানগুলো স্বাধীনভাবে কাজ করলে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কোনো ব্যাঘাত হবে না।
 
তিনি আরও বলেন, দেশে এখন সার্বিক পরিবর্তন হয়েছে। যেখানে যাচ্ছি শুধু জয়জয়কার। দেশের মানুষও এমন স্থিতিশীল পরিবেশ দেখতে চায়। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশে আমরা এখন উদীয়মান অর্থনৈতিক দেশ হিসেবে চিহ্নিত হয়েছি।
 
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান ড. আব্দুল মজিদ ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সাজিদ হোসেন, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক ড. স্বপন কুমার বালা, ইনভেস্টমেন্ট কর্পোরেশন আব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক মো. ফায়েকুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।