ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

কারসাজির অভিযোগ

সিলেট মেট্রো সিকিউরিটিজের নির্বাহী’র বিও বন্ধ হচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৪
সিলেট মেট্রো সিকিউরিটিজের নির্বাহী’র বিও বন্ধ হচ্ছে

ঢাকা: সিলেট মেট্রো সিটি সিকিউরিটিজের নির্বাহী পরিচালক শামীম আহমেদের সচব বিও হিসাব বন্ধ করা হচ্ছে। ইতিমধ্যে সেন্ট্রাল ডিপোজিটরি সিস্টেম (সিডিএস) বিভাগকে তার সব বিও হিসাব বন্ধ করার নির্দেশনা দেওয়া হয়েছে।


 
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শেয়ার ও অর্থ আত্মসাত করার অভিযোগে এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
 
এছাড়া, শামীম আহমেদ পুঁজিবাজার সংশ্লিষ্ট কোনো প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত না থাকতে পারে তার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কমিশনের সুপারিভিশন অ্যান্ড রেগুলেশন অব ইন্টারমিডিয়ারিজ (এসআরআই) বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।
 
একই সঙ্গে শেয়ার ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় পরিচালক শামীম আহমেদের বিরুদ্ধে আরোপিত ৫০ লাখ টাকা জরিমানা দ্রুত আদায়ের জন্য কমিশনের এনফোর্সমেন্ট বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।
 
শামীম আহমেদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তিনি বিনিয়োগকারীদের শেয়ার ও অর্থ আত্মসাৎ করেছেন। যা বিএসইসির তদন্তে প্রমাণিত হয়েছে। তিনি শেয়ার ও অর্থ আত্মসাতের মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অধ্যাদেশ, ১৯৬৯ এর ১৭(এ) এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর দ্বিতীয় তফসিলের আচরণবিধি ১ ও ৬ ভঙ্গ করেছেন।
 
বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।