ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

সিঅ্যান্ডএ টেক্সটাইলসের আইপিও আবেদন শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৪
সিঅ্যান্ডএ টেক্সটাইলসের আইপিও আবেদন শুরু

ঢাকা: শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া সিঅ্যান্ডএ টেক্সটাইলস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন জমা নেওয়া ৯ নভেম্বর রোববার থেকে শুরু হয়েছে। যা আগামী ১৩ নভেম্বর পর্যন্ত জমা দেওয়া যাবে।

তবে প্রবাসী বিনিয়োগকারীরা এই সুযোগ পাবেন আগামী ২২ নভেম্বর পর্যন্ত।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫২৮তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটি বাজারে আইপিওর মাধ্যমে সাড়ে ৪ কোটি শেয়ার ছাড়বে। এ শেয়ার বিক্রি করে কোম্পানিটি মোট ৪৫ কোটি টাকা উত্তোলন করবে। শেয়ারের নির্দেশক মূল্য (ইস্যু প্রাইস) ধরা হয়েছে ১০ টাকা। কোনো প্রিমিয়াম নেবে না কোম্পানিটি। আর ৫০০টি শেয়ারে মার্কেট লট।

আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি বিল্ডিং কন্সট্রাকশন, মেশিনারিজ ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

৩১ ডিসেম্বর, ২০১৩ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত হিসাব অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৮ পয়সা ও রিভ্যালুয়েশন সারপ্লাস ছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৮ টাকা ৩৮ পয়সা।

সিঅ্যান্ডএ টেক্সটাইলস লিমিটেডের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে এএফসি ক্যাপিটেল লিমিটেড এবং ইম্পেরিয়েল ক্যাপিটাল লিমিটেড কাজ করছে।

বাংলাদেশ সময় : ১৩৩৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।