ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

দুই সিকিউরিটিজ হাউজ পরিদর্শন করবে বিএসইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৪
দুই সিকিউরিটিজ হাউজ পরিদর্শন করবে বিএসইসি

ঢাকা: ওয়াইফাং ও এবি সিকিউরিটিজ হাউজ পরিদর্শন করবে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ ব্রোকারেজ হাউজ দুটিই ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য।


 
বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।
 
১০ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত এই দুই ব্রোকারেজ হাউজে পরিদর্শন কার্যক্রম চালানো হবে।
 
ওয়াইফাং সিকিউরিটিজ পরিদর্শন করবেন বিএসইসির উপ-পরিচালক মো. ওহিদুল ইসলাম ও উপ-পরিচালক শেখ মো. লুৎফুল কবির এবং এবি সিকিউরিটিজ পরিদর্শন করবেন উপ-পরিচালক মো. কাওসার আলী ও উপ-পরিচালক মোহাম্মদ গোলাম কিবরিয়া।
 
নিয়ম অনুযায়ী, পরিদর্শক দলটি বিধি ১৫ ও ১৬-এর সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ ও প্রবিধান ৩৬-এর ডিপোজিটরি (ব্যবহারিক) প্রবিধানমালা অনুযায়ী স্টক ডিলার এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯-এর ধারা ৬(১) অনুসারে স্টক ব্রোকার বা অনুমোদিত প্রতিনিধিদের হিসাব এবং জমাকৃত তথ্য যাচাই-বাছাই করবে। এ নির্দেশ পাওয়ার ৩০ কার্যদিবসের মধ্যে পরিদর্শন কার্যক্রম শেষ করা হবে এবং পরিদর্শনের ফলাফল একটি প্রতিবেদন আকারে কমিশনে দাখিল করবে।
 
বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।