ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

টপ গেইনারে কোহিনুর কেমিক্যালস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৪
টপ গেইনারে কোহিনুর কেমিক্যালস

ঢাকা: ওষুধ ও রসায়ন খাতের কোহিনুর কেমিক্যালস লিমিটেডের শেয়ার দর সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৭ নভেম্বর) সবচেয়ে বেশি বেড়েছে।

এদিন ২৮ টাকা ৬০ পয়সা বা ৮ দশমিক ৭৪ শতাংশ দর বেড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) টপটেন গেইনার তালিকার শীর্ষে অবস্থান করে কোম্পানিটি।

 

দিনভর এই শেয়ার ৩৪৯ টাকা থেকে ৩৫৬ টাকায় লেনদেন হয়। সর্বশেষ লেনদেন হয় ৩৫৬ টাকায়।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা যায়।

এছাড়া দাম বাড়ার দ্বিতীয় অবস্থানে ছিল সেবা ও আবাসন খাতের সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড। এদিন এ শেয়ারের দর ৪ টাকা ৭০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৬৯ টাকা ৬০ পয়সায়।

এর পর দর বাড়ার তৃতীয় স্থানে ছিল ওষুধ ও রসায়ন খাতের এসিআই ফর্মুলেশন্স কোম্পানি লিমিটেড। এর শেয়ার দর ৭ টাকা ৮০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ১২৫ টাকা ৫০ পয়সায়।

চতুর্থ স্থানে ছিল আর্থিক প্রতিষ্ঠান খাতের ডেল্টা ব্র্যাক হাউজিং ফিন্যান্স করপোরেশন লিমিটেড। এর শেয়ার দর ৫ টাকা ৭০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৭১ টাকা ৯০ পয়সায়।

পঞ্চম স্থানে ছিল বিমা খাতের তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড। এর শেয়ার দর ১০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ২৬ টাকা ৩০ পয়সায়।

ষষ্ঠ ওষুধ ও রসায়ন খাতের এসিআই লিমিটেড। এর শেয়ার দর ২০ টাকা ৮০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৩৮৮ টাকায়।

সপ্তম খাদ্য ও আনুষঙ্গিক খাতের বিএটিবিসি কোম্পানি লিমিটেডের শেয়ার দর ১২৯ টাকা ২০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ২ হাজার ৭১৪ টাকা ২০ পয়সায়।

অষ্টম বিমা খাতের প্রভাতী ইন্স্যুরেন্স লিমিটেড। এর শেয়ার দর ১ টাকা ২০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ২০ টাকা ৫০ পয়সায়।

নবম ভ্রমণ ও অবকাশ খাতের ইউনাইটেড এয়ারওয়েজ লিমিটেড কোম্পানির শেয়ার দর ৪০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৯ টাকা ২০ পয়সায়।
 
আর দশম স্থানে ছিল ওষুধ ও রসায়ন খাতের কেয়া কসমেটিকস। এদিন এই শেয়ারের দর ১ টাকা ৫০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ২৯ টাকা ৪০ পয়সায়।

বাংলাদেশ সময় : ১৫৪৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।