ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

শেয়ার

হামিদ ফেব্রিক্সের লেনদেন শুরু বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৪
হামিদ ফেব্রিক্সের লেনদেন শুরু বৃহস্পতিবার

ঢাকা: সদ্য পুঁজিবাজারে তালিকাভুক্ত হামিদ ফেব্রিক্স লিমিটেডের শেয়ার লেনদেন বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) শুরু হবে। ‘এন’ ক্যাটাগরিতে তালিকাভুক্ত হয়ে কোম্পানিটির লেনদেন চলবে।

ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড "HFL" এবং কোম্পানি কোড ১৭৪৬৪।

বুধবার (৩ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।
 
এর আগে গত ২৩ নভেম্বর ডিএসইতে কোম্পানিটি তালিকাভুক্ত হয়।
 
হামিদ ফেব্রিক্স লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) নয়গুণ আবেদন জমা পড়ে। কোম্পানিটি তিন কোটি শেয়ার ইস্যুর জন্য আবেদন আহ্বান করেছিল। এর বিপরীতে ২৬ কোটি ৪২ হাজার শেয়ারের সমপরিমাণ আবেদন জমা জমা পড়ে।
 
বিএসইসি হামিদ ফেব্রিক্সকে আইপিওতে তিন কোটি শেয়ার ইস্যুর অনুমোদন দেয়। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ২৫ টাকা প্রিমিয়াম নিচ্ছে। আইপিওতে শেয়ারের প্রস্তাবিত মূল্য ছিল ৩৫ টাকা। আইপিওর মাধ্যমে বাজার থেকে ১০৫ কোটি টাকা সংগ্রহ করে। কিন্তু এর বিপরীতে জমা পড়েছে ৯২৫ কোটি টাকার আবেদন।
 
এ কোম্পানির মাধ্যমে শুরু হয় আইপিওর নতুন পদ্ধতি চালুর পাইলট প্রকল্প। তাই নির্ধারিত ব্যাংকের শাখার পাশাপাশি নির্দিষ্ট স্টক ব্রোকার (ট্রেকহোল্ডার) ও মার্চেন্ট ব্যাংকের মাধ্যমে আবেদন জমা দেয় বিনিয়োগকারীরা।
 
গত বছরের ৩০ জুন হিসাব বছরের নিরীক্ষিত হিসেবে শেয়ার প্রতি আয় ছিল ৫.৩০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ছিল ৪১.১৪ টাকা।
 
কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa