ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসই’র নতুন সফটওয়্যার উদ্বোধন ১১ ডিসেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৪
ডিএসই’র নতুন সফটওয়্যার উদ্বোধন ১১ ডিসেম্বর

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) নতুন প্ল্যাটফর্মের সফটওয়্যার উদ্বোধন হবে আগামী ১১ ডিসেম্বর। ওই দিন সকাল ১০টায় রাজধানীর সোনারগাঁও হোটেলে এ সফটওয়্যার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।


 
ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
 
জানা যায়, এ সফটওয়্যারের মাধ্যমে ডেরিভেটিভ প্রোডাক্ট, কমোডিটি লেনদেনও চালু করা যাবে। এতে দেশের পুঁজিবাজারের গভীরতা আরো বাড়বে। একই সঙ্গে এর মাধ্যমে বিদেশি বিনিয়োগকারীদের অংশগ্রহণ বাড়বে বলে মনে করে ডিএসই কর্তৃপক্ষ।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) স্বপন কুমার বালা প্রমুখ।
 
ডিএসইতে নতুন প্ল্যাটফর্মের সফটওয়্যার চালুর আগে গত ২৪ নভেম্বর থেকে এই সফটওয়্যারের মাধ্যমে পরীক্ষামূলক লেনদেন শুরু হয়। কোনো ধরনের ভুলত্রুটি হলে তা সংশোধন করেই চূড়ান্ত লেনদেন চালু করা হবে।
 
বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।