ঢাকা, শনিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

শেয়ার

আরএন স্পিনিংয়ের রাইট ইস্যুতে হাইকোর্টের রায়ে স্থিতাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
আরএন স্পিনিংয়ের রাইট ইস্যুতে হাইকোর্টের রায়ে স্থিতাদেশ

ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত আরএন স্পিনিং মিলস লিমিটেড কোম্পানির রাইট ইস্যু সংক্রান্ত মামলায় হাইকোর্টের রায়ের ওপর স্থিতাদেশ দিয়েছে চেম্বার জজ আদালত।
 
পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) আবেদনের পরিপ্রেক্ষিতে সম্প্রতি চেম্বার জজ ঈমান আলী এ আদেশ দিয়েছেন।


 
রাইট শেয়ার নিয়ে জালিয়াতির অভিযোগে ২০১২ সালের ১৯ সেপ্টেম্বর আরএন স্পিনিংয়ের উদ্যোক্তা-পরিচালকদের শেয়ার বিক্রি, হস্তান্তর, বন্ধক ও উপহার দেওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। এ নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন কোম্পানির পরিচালকরা। কিন্তু গত দু’বছরে এ মামলার কোনো শুনানিই হয়নি।

মামলার কারণে কোম্পানিটি বার্ষিক সাধারণ সভা (এজিএম) করতে পারেনি। এমনকি বিনিয়োগকারীদের লভ্যাংশও দেয়নি।
 
প্রায় ২ বছরের অচলাবস্থার পর গত ১১ ডিসেম্বর বিচারপতি সালমা মাসুদ চৌধুরী এবং মো. খসরুজ্জামানের বেঞ্চ বিএসইসির নিষেধাজ্ঞাকে অবৈধ ঘোষণা করে রায় দেয়।
 
বিএসইসি উচ্চ আদালতের রায়ের ওপর নিষেধাজ্ঞা চেয়ে চলতি সপ্তাহে চেম্বার জজ আদালতে আবেদন করলে ৪ সপ্তাহের জন্য হাইকোর্টের রায়ের ওপর স্থিতাদেশ দেন আদালত।
 
এ বিষয়ে যোগাযোগ করা হলে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান বলেন, আমরা আদালতের রায়ের কার্যকারিতা স্থগিতের জন্য আবেদন করেছিলাম। এর পরিপ্রেক্ষিতে রায়টির কার্যকারিতা স্থগিত করেছেন আদালত।
 
বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa