ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শেয়ারবাজার

হরতালেও ঊর্ধ্বমুখী প্রবণতায় পুঁজিবাজার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, মে ৮, ২০১৬
হরতালেও ঊর্ধ্বমুখী প্রবণতায় পুঁজিবাজার

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (০৮মে) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে ঢাকা ও চট্টগ্রাম পুঁজিবাজারে লেনদেন।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর দিনব্যাপী ডাকা হরতালের মধ্যে লেনদেনের প্রথম পৌনে ১ঘণ্টায় ঢাকার বাজারে সূচক বেড়েছে ১৫ পয়েন্ট, চট্টগ্রামে বেড়েছে ১৭ পয়েন্ট।

এর আগের কার্যদিবস বৃহস্পতিবার (০৫ মে) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন হয়েছে। তবে তার আগের দিন বুধবার (০৪ মে) সূচকের নিম্নমুখী ধারায় লেনদেন হয়েছে। তারও আগের দিন মঙ্গলবার (০৩ মে) টানা সাত কার্যদিবস দরপতনের পর সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন হয়েছে।

তবে মতিঝিলে অবস্থিত ব্রোকারেজ হাউজগুলোতে বিনিয়োগকারীদের উপস্থিতি ছিলো হাতে গোনা কয়েকজন। একদিকে বাজার মন্দা তার সঙ্গে হরতাল যোগ হওয়ায় বিনিয়োগকারীদের উপস্থিতি কম বলে বাংলানিউজকে জানিয়েছেন  আনোয়ার সিকিউরিটিজের প্রাধন কর্মকর্তা।

রোববার (০৮ মে) লেনদেনের শুরুতে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স বৃদ্ধি পেতে থাকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১৫পয়েন্ট বেড়ে ৪ হাজার ৩২১ পয়েন্টে অবস্থান করছে।

অপরবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ১৭ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৭৪ পয়েন্ট অবস্থান করছে।

বেলা সোয়া ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৯১ কোটি টাকার কিছু বেশি। লেনদেন হওয়া প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১১৬টির, কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত আছে ৫৭টি।

অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ২৫ লাখ টাকা। লেনদেন হওয়া ১০৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৫৫টির, কমেছে ৩৯টির এবং অপরিবর্তিত আছে ১৫টির।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, মে ০৮, ২০১৬
এমএফআই/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।