ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শেয়ারবাজার

সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, মে ২৫, ২০১৬
সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

ঢাকা: সপ্তাহের চতুথ কার্যদিবস বুধবার সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে চলছে ঢাকা ও চট্টগ্রাম পুঁজিবাজারের লেনদেন। এদিন লেনদেনের প্রথম ঘণ্টা পর ঢাকার বাজারে সূচক কমেছে ৬ পয়েন্ট, চট্টগ্রামে ৯ পয়েন্ট।

আগের কার্যদিবস মঙ্গলবার (২৪ মে) সূচকের ওঠানামার মধ্য দিয়ে লেনদেন হয়। তবে তার আগে টানা পাঁচ কার্যদিবস সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন হয়েছে।

ব‍ুধবার (২৫ মে) লেনদেনের শুরুতে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ওঠানামা করতে থাকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৬ দশমিক ৮১ পয়েন্ট কমে ৪ হাজার ৩৮৭ পয়েন্টে অবস্থান করছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ২২৬ পয়েন্টে।

বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১১১ কোটি টাকার কিছু বেশি। লেনদেন হওয়া প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৯৮টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত আছে ৫১টি।

অপর পুঁজিবাজার সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৮৯ লাখ টাকা। লেনদেন হওয়া ১৪২টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৫৫টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত আছে ২৫টির।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, মে ২৫, ২০১৬
এমএফআই/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।