ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

আর্গন ডেনিমসের সাড়ে ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
আর্গন ডেনিমসের সাড়ে ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: ৩০ জুন সমাপ্ত বছরের শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে আর্গন ডেনিমস লিমিটেড।

বুধবার (২০ সেপ্টম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের কোম্পানি কর্তৃপক্ষ তাদের শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে সাড়ে ১২ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে।

এর আগের বছর ২০১৫ সালের জানুয়ারী থেকে ২০১৬ সালের জুন পর‌্যন্ত সময়ে তাদের শেয়ারহোল্ডারদের জন্য ১০শতাংশ নগদ এবং ৫ শতাশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করে।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৬ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৫ টাকা ৮০ পয়সা।

এ লক্ষ্যে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ অক্টোবর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ অক্টোবর।

বস্ত্রখাতে তালিকাভুক্ত এ কোম্পানিটির উদ্যোক্তা- পরিচালকদের হাতে এখন ৩৮ দশমিক ৯৫ শতাংশ শেয়ার রয়েছে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২২ দশমিক ৬৪ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের হাতে রয়েছে দশমিক ৩৪ শতাংশ শেয়ার এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৮ দশমিক ০৭ শতাংশ শেয়ার।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, সেপ্টম্বর ২১, ২০১৭
এমএফআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।