ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

আলিফ ম্যানু. এর রাইট শেয়ারের আবেদন শুরু ৩০ জানুয়ারি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
আলিফ ম্যানু. এর রাইট শেয়ারের আবেদন শুরু ৩০ জানুয়ারি

ঢাকা: মঙ্গলবার (১৯ ডিসেম্বর) অনুমোদন পাওয়া আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের রাইট শেয়ারে আবেদন গ্রহণ শুরু হবে আগামী ৩০ জানুয়ারি, শেষ হবে ১৫ ফেব্রুয়ারি।

বুধবার (২০ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েব‍সাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। এর আগের দিন মঙ্গলবার কোম্পানিটিকে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬২০তম কমিশন সভায় রাইট শেয়ারের অনুমোদন দেয়া হয়।

এ জন্য এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ জানুয়ারি।

ডিএসইর তথ্য মতে, কোম্পানিটি ১:১ অনুপাতে (একটি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার) ১০ কোটি ৯৩ লাখ ৯৬ হাজার ৮৯৫টি শেয়ার ছেড়ে শেয়ারবাজার থেকে ১০৯ কোটি ৩৯ লাখ ৬৮ হাজার ৯৫০ টাকা উত্তোলন করবে। প্রতিটি রাইট শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। রাইটের মাধ্যমে উত্তোলিত অর্থ কোম্পানিটির বিএমআরই এবং ব্যবসায় সম্প্রসারণে ব্যবহার করা হবে।

৯ মাসে (জুলাই ১৬-মার্চ ১৭) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৩১ টাকা। আর চলতি বছরের ৩১ মার্চ শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮.৪৩ টাকায়।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ডিসেম্বর ২০,২০১৭
এমএফআই/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।