ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

এবি ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, মার্চ ৫, ২০১৯
এবি ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান এবি ব্যাংকের ৫শ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (৫ মার্চ) বিএসইসির ৬৭৮তম নিয়মিত কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।



বিজ্ঞপ্তিতে বলা হয়, এবি ব্যাংকের ‘ফুললি রিডিমেবল নন-কনভার্টেবল ফ্লোটিং রেট সাব-অর্ডিনেটেড’ বন্ডের প্রস্তাব অনুমোদন করা হয়েছে। যার মেয়াদ হবে ৭ বছর। এই বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে- নন-কনভার্টেবল, ফুললি রিডিমেবল আনসিকিউর্ড, আনলিস্টেড সাব-অর্ডিনেটেড বন্ড। বন্ডটি ৭ বছরে পূর্ণ অবসায়ন হবে যা বিভিন্ন প্রতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং অন্য যোগ্য বিনিয়োগকারীদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।
এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে এবি ব্যাংক লিমিটেড কোম্পানির টায়ার-২ ক্যাপিটাল বেজ শক্তিশালী করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা।

বন্ডটির ট্রাস্টি ও ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে রয়েছে যথাক্রমে এমটিবি ক্যাপিটাল ও আরএসএ ক্যাপিটাল লিমিটেড।

এদিকে পরিবর্তন সাপেক্ষে অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট আইন, ২০১৬ এর খসড়া সংশোধনী অনুমোদন দিয়েছে বিএসইসি। অনতিবিলম্বে জনমত যাচাইয়ের জাতীয় দৈনিক পত্রিকায় খসড়া অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট আইন প্রকাশ করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৯
এসএমএকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।