ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শেয়ার

বঙ্গ বিল্ডিং ম্যাটিরিয়ালসের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
বঙ্গ বিল্ডিং ম্যাটিরিয়ালসের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা: বঙ্গ বিল্ডিং ম্যাটিরিয়ালস লিমিটেডের ৩০০ কোটি টাকার নন-কনভার্টেবল, সিকিউরড, ফুললি রিডিমঅ্যাবল, অ্যাসেট ব্যাকড সুকুকের প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিএসইসির নিয়মিত কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুমোদিত এই বন্ড শুধুমাত্র ব্যাংকগুলো সুকুকে বিনিয়োগ করতে পারবে।

জানা গেছে উক্ত সুকুকের রিটার্ন অন ইনভেস্টমেন্ট হার ষান্মাসিক হারে ন্যূনতম ৮ শতাংশ এবং সর্বোচ্চ ১১ শতাংশ। যাতে শুধুমাত্র ব্যাংকগুলো প্রাইভেট অফারের মাধ্যমে বিনিয়োগ করতে পারবে।

উল্লেখ্য, এই সুকুক ইস্যুর মাধযমে অর্থ উত্তোলন করে বঙ্গ বিল্ডিং ম্যাটিরিয়ালস লি. এর এক্সজিস্টিং মেশিনারিজ পুনঃঅর্থায়নের কাজে ১৬০ কোটি ৭৫ লাখ ৭৮ হাজার ১৩ টাকা এবং নতুন মেশিনারিজ কেনার কাজে ১৩৯ কোটি ২৪ লাখ ২১ হাজার ৯৮৭ টাকা ব্যবহার করা হবে।

এই সুকুকের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৫০০০ টাকা। সুকুকটির ন্যূনতম সাবসক্রিপ ১ লাখ টাকা এবং ন্যূনতম লট ২০টি। ৬ বছর মেয়াদী এই সুকুকটির ১ বছর গ্রেস পিরিয়ড থাকবে।

সুকুকটি ট্রাস্টি এবং ইস্যু অ্যাডভাইজার অ্যান্ড অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে যথাক্রমে ফার্স্ট সিকিউরিটি ইসলামিক ক্যাপিটাল এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লি.।

এছাড়া উক্ত বন্ডটিকে অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্তের জন্য শর্তারোপ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa