ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শেয়ার

পুঁজিবাজার উন্নয়নে যৌথভাবে কাজ করবে বিএমবিএ-বিআইসিএম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
পুঁজিবাজার উন্নয়নে যৌথভাবে কাজ করবে বিএমবিএ-বিআইসিএম

ঢাকা: পুঁজিবাজারের উন্নয়নে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম)। বিশেষ করে পুঁজিবাজার বিকাশের লক্ষ্যে পারস্পরিক সহযোগিতা, কর্মশালা ও সেমিনার আয়োজন, প্রশিক্ষণের ব্যবস্থা, সমসাময়িক এবং পুঁজিবাজারের সার্বিক উন্নয়নের জন্য গবেষণা পরিচালনাসহ আরও নানা বিষয়ে যৌথভাবে কাজ করবে প্রতিষ্ঠান দুটি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিএমবিএ সচিবালয়ে বিএমবিএ এবং বিআইসিএমের মধ্যে এ বিষয়ে একটি সমঝোতা স্বারক স্বাক্ষর হয়েছে। বিএমবিএ'র পক্ষে সভাপতি মো. ছায়েদুর রহমান ও বিআইসিএমের পক্ষে নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের সভাপতি জিয়াউর রহমান ও সাধারণ সম্পাদক আবু আলী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ড. মাহমুদা আক্তার বলেন, বাংলাদেশের ক্যাপিটাল মার্কেটের উন্নয়নে বিএমবিএ’র সঙ্গে কাজ করার জন্য নানামুখী পরিকল্পনা উপস্থাপন করেন। এছাড়াও ক্যাপিটাল মার্কেট উন্নয়নে  প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজনের মাধ্যমে সাধারণ জনগণের মধ্যে শেয়ারবাজার সম্পর্কে সচেতনতা তৈরিতে ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

পুঁজিবাজার উন্নয়নে প্রশিক্ষণের ওপর বিশেষ গুরুত্ব আরোপ করে সিএমজিএফ সভপতি  জিয়াউর রহমান।

বিএমবিএ সভাপতি  মো. ছায়েদুর রহমান উপস্থিত সব সদস্যকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বিআইসিএমের সঙ্গে যৌথভাবে পুঁজিবাজার উন্নয়নের জন্য আপ্রাণ চেষ্টার প্রতিশ্রুতি দেন। সেই সঙ্গে দেশের পুঁজিবাজারকে শক্তিশালী করতে গণমাধ্যমসহ সবার সহযোগিতা চান।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa