ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

খেলা

হুইল চেয়ারে ভর করে বাংলাদেশের ম্যাচের টিকিট কাটলেন আরিফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
হুইল চেয়ারে ভর করে বাংলাদেশের ম্যাচের টিকিট কাটলেন আরিফ আরিফ, ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম থেকে: লম্বা লাইন ছাড়িয়ে গেছে প্রায় আধা কিলোমিটার। শীতের দিনেও রোদের তাপ বেশ।

তবুও যেন ক্লান্তি নেই কারও। শেরে বাংলায় প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ ইতোমধ্যেই নিজেদের করে নিয়েছে বাংলাদেশ, ভারতকে এখন হোয়াইটওয়াশ করার সুযোগ সামনে।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের গ্যালারিতে বসে ওই দৃশ্য দেখার সুযোগ হাতছাড়া করতে চান না কেউ। চট্টগ্রামে তাই টিকিট নিয়ে দর্শকদের আগ্রহ তুঙ্গে। টিকিটের লম্বা লাইনের ফাঁকেই দেখা মিললো টঙ্গী থেকে আসা আরিফের। পা নেই, লাইনেও দাঁড়াতে পারছেন না।

হুইলচেয়ারে বসা আরিফের অপেক্ষা একটা টিকিট পাওয়ার। কথা বলতে গেলে বাংলানিউজকে তিনি বলেন, ‘ক্রিকেট ছোটবেলা থেকেই আমার ধ্যান-জ্ঞান। আমি ঢাকাতেও খেলা দেখেছি। এখন চট্টগ্রামে এসেছি দেখতে। ’

গাজীপুরের টঙ্গীতে থাকা আরিফ কাজ করেন প্রতিবন্ধী সমাজকল্যাণে। ক্রিকেটকে ধারণ করেই বেড়ে উঠেছেন। প্রিয় দলকে সমর্থন যোগাতে ছুটে এসেছেন চট্টগ্রামেও। টিকিট ছাড়াই চলে যাবেন তিনি? তার সঙ্গে হয়নি তেমন।

দীর্ঘলাইন পাশ কাটিয়ে সাংবাদিক ও পুলিশের সাহায্যে টিকিট পেলেন আরিফ। এরপর বললেন, ‘খুব ভালো লাগছে। ভারতের বিপক্ষে আমরা দুই ম্যাচ জিতেছি। এখন শেষটি জিততে পারলেই হোয়াইটওয়াশ করতে পারবো ভারতকে। এ ম্যাচটা মাঠে বসে দেখতে পারবো ভেবে আনন্দ লাগছে। ’

ভারতের বিপক্ষে প্রথম দুই ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ। তৃতীয়টি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এরপর এখানে হবে প্রথম টেস্টও। সাকিব আল হাসানদের জন্য আরিফদের ভালোবাসা নিশ্চয়ই তাতে বাড়তি প্রেরণা যোগাবে।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa