ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

খেলা

বঙ্গবন্ধু আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্টে শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
বঙ্গবন্ধু আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্টে শুরু

হবিগঞ্জের জেলা স্টেডিয়ামে আজ (৩১ ডিসেম্বর) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে বঙ্গবন্ধু আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্ট। আসরের উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।  

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘ফুটবল বাঙালির প্রাণের খেলা। এ দেশের আপামর জনগন ফুটবল খেলা উপভোগ করেন। আর ফুটবলের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনার আলোকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বছরব্যাপী  নানা কর্মসূচি বাস্তবায়ন করে চলেছে।  আমরা প্রতিবছর বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ ১৭ আয়োজন করছি। বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য  বঙ্গবন্ধু  আন্তঃ বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশীপ আয়োজন করা হচ্ছে।  প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ আয়োজিত হচ্ছে। আর তাই মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা বঙ্গবন্ধু আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্ট চালুর উদ্যোগ করি। আমি বিশ্বাস করি,  এ টুর্নামেন্ট শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি শারিরীক ও মানসিক বিকাশে সহায়তা করবে ও প্রতিভাবান ফুটবলার সৃষ্টিতে অনবদ্য ভূমিকা পালন করবে। ’

এর পূর্বে প্রতিমন্ত্রী হবিগঞ্জের মাধবপুর উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য আবু জাহির, গাজী মো. শাহনেওয়াজ এমপি, ক্রীড়া পরিদপ্তরের পরিচালক, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ জেলা প্রশাসক ও পুলিশ সুপার উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।