ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

খেলা

রূপকথার প্রত্যাবর্তনে তৃতীয় রাউন্ডে অ্যান্ডি মারে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
রূপকথার প্রত্যাবর্তনে তৃতীয় রাউন্ডে অ্যান্ডি মারে

অস্ট্রেলিয়ান ওপেনে দুর্দান্ত এক প্রত্যাবর্তনের গল্প তৈরি করলেন ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে। অস্ট্রেলিয়ান টেনিস তারকা থানাসি কোকিনাকিসের বিপক্ষে প্রথম দুই সেট হেরে তৃতীয় সেটেও হারতে বসেছিলেন তিনি।

তবে খাদের কিনারা থেকে ম্যাচ টেনে তুলে ছয় ঘণ্টার লড়াইয়ে শেষ হাসিটা হাসলেন ব্রিটিশ তারকাই।

মেলবোর্ন পার্কে শুরু থেকেই দুর্দান্ত ছিলেন এটিপির র‌্যাংকিংয়ে ১৫৯তম অবস্থানে থাকা কোকিনাকিস। ক্যারিয়ারে কখনোই কোনো গ্র্যান্ড স্ল্যামে চতুর্থ রাউন্ডে উঠতে না পার এই তারকা জ্বলে উঠেছিলেন গতকাল রাতে। নাকানিচুবানি খাইয়েছিলেন অ্যান্ডি মারেকে। যদিও শেষ অবধি ৫-১ গেমে হারতে হয় তাকে। বিদায় নিতে হয় স্বপ্নের গ্র্যান্ড স্ল্যাম থেকে।  

অস্ট্রেলিয়ান সময় রাত ১০টা ২০মিনিটে শুরু হওয়া ম্যাচটিতে ৪-৬, ৬-৭ (৪-৭), ৭-৬ (৭-৫), ৬-৩, ৭-৫ গেমে যখন জয় নিশ্চিত করলেন অ্যান্ডি মারে। তখন ঘড়িতে ভোর ৪টা বেজে ৫ মিনিট! অসাধারণ এই লড়াইয়ে মার্গারেট কোর্ট অ্যারেনায় সাক্ষী হলেন হাজারো দর্শক।

নিজের এই দুর্দান্ত প্রত্যাবর্তন যেন বিশ্বাসই করতে পারছিলেন না মারে। ম্যাচ শেষে তিনি বলেন, ‘কীভাবে আমি লড়াইটাকে ঘুরিয়ে দিলাম, অবিশ্বাস্য। কারণ থানাসি অবিশ্বাস্য সব সার্ভ করছিল এবং দুর্দান্ত সব ফোরহ্যান্ড মারছিল। ’

তৃতীয় রাউন্ডে স্পেনের রবের্তো বাউতিস্তার মোকাবেলা করবেন ব্রিটিশ এই টেনিস তারকা।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।