ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

খেলা

প্রথমবারের মতো শুরু হচ্ছে নারী কর্পোরেট কাবাডি লিগ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
প্রথমবারের মতো শুরু হচ্ছে নারী কর্পোরেট কাবাডি লিগ

দেশে প্রথমবারের মত আয়োজিত হচ্ছে নারী কর্পোরেট কাবাডি লিগ। ইতোমধ্যেই এই লিগের প্রথম রাউন্ডের খেলা শেষ হয়েছে।

নীরবেই কোনও আওয়াজ ছাড়া হচ্ছে দেশের প্রথম ফ্রাঞ্জাইজিভিত্তিক লিগ। প্রথম রাউন্ডের খেলার পর সংবাদ সম্মেলন করে সকলকে কর্পোরেট কাবাডি লিগের কথা জানাল বাংলাদেশ কাবাডি ফেডারেশন। দেশের নারী কাবাডির উন্নয়নের জন্যই এই লিগ আয়োজন করছে চলেছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। ছয়টি কর্পোরেট দল নিয়ে এবারের লিগ আয়োজিত হচ্ছে।

আগামীকাল ২২ (জানুয়ারি) থেকে ৩১ জানুয়ারি জাতীয় কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ডাবল লিগ পদ্ধতির এই প্রতিযোগিতা।  কর্পোরেট কাবাডি লিগে ৬টি বাণিজ্যিক প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষকতায় অংশ নিবে ৬টি দল। দল গুলো হলো বেঙ্গল গ্রুপের- বেঙ্গল ওয়ারিয়র্স, আহসান গ্রুপের- মতলব থান্ডার, ইকো ফ্রেশ ইন্টারন্যাশনাল লিমিটেডের- নরসিংদী লিজেন্ডস, ব্রিজ ফার্মার- ঢাকা টুয়েলভ, টেকনো মিডিয়ার- টেকনো মিডিয়া ও নারায়ণগঞ্জ গ্ল্যাডিয়েটর্স।

পারফরম্যান্সের ভিত্তিতে সবশেষ জাতীয় দলে খেলা ছয়জনকে আইকন মনোনীত করা হয়েছে। মতলব থান্ডারের আইকন শারমিন সুলতানা রিমা, বেঙ্গল ওয়ারিয়র্সের আইকন হাফিজা আকতার, নারায়ণগঞ্জ গ্ল্যাডিয়েটর্সের আইকন দিশা মনি সরকার, ঢাকা টুয়েলভের আইকন রেখা আকতার, নরসিংদী লিজেন্ডসের আইকন রুপালী আকতার ও টেকনো মিডিয়ার আইকন স্মৃতি আকতার।

জাতীয় দলের সাবেক কোচ-খেলোয়াড়দের কোচ ও সহকারি কোচ করা হয়েছে। পাশাপাশি নতুনদেরও সুযোগ দেওয়া হয়েছে। আশরাফুল আলম মতলব থান্ডারের, মশিউর রহমান নারায়ণগঞ্জ গ্ল্যাডিয়েটর্সের, বেঙ্গল ওয়ারিয়র্সের মো. ইউনুস আলী, বজলুর রশীদ ঢাকা টুয়েলভের, জিয়াউর রহমান নরসিংদী লিজেন্ডসের ও বাদশা মিয়া টেকনো মিডিয়ার কোচ।  

ছয় ফ্র্যাঞ্চাইজির সাথে ছয় প্রধান কোচ ও সহকারি কোচদের সাথে বিশেষজ্ঞ কোচ করা হয়েছে জাতীয় দলের সাবেক দুই কোচ সুবিমল চন্দ্র দাস ও আবদুল জলিল।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।