ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

খেলা

শুটআউটে হেরে হকি বিশ্বকাপ থেকে ভারতের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
শুটআউটে হেরে হকি বিশ্বকাপ থেকে ভারতের বিদায়

চতুর্থ কোয়ার্টারে দারুণভাবে ঘুরে দাঁড়ালো নিউজিল্যান্ড। ৩-১ ব্যবধানে পিছিয়ে থাকলেও রেফারির শেষ বাঁশি বাজার আগে ব্যবধান ৩-৩ করে ফেলে তারা।

শুটআউটেও তাদেরই বাজিমাত। ভারতকে ৫-৪ ব্যবধানে হারিয়ে পা রাখে হকি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে। অন্যদিকে বিদায় নিল স্বাগতিক ভারত।

দ্বিতীয় রাউন্ডে খেলার প্রথম কোয়ার্টারে গোল না হলেও দ্বিতীয় কোয়ার্টার শুরুর তিন মিনিটের মধ্যে গোল করে ভারত। ললিত কুমার এগিয়ে দেন। ২৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সুখজিৎ সিংহ। ২৮ মিনিটে কিউইদের হয়ে এক গোল শোধ দেন স্যাম লেন।  ৪০ মিনিটে কুমার বরুণের গোলে ফের ব্যবধান বাড়ায় ভারত।

এরপরে কিছুটা আত্মবিশ্বাস হারিয়ে ফেলেন ভারতের খেলোয়াড়রা। তৃতীয় কোয়ার্টার শেষ হওয়ার আগেই পেনাল্টি কর্নার থেকে গোল করে নিউ জ়‌িল্যান্ড। কেন রাসেল ব্যবধান কমান। চতুর্থ কোয়ার্টারের পঞ্চম মিনিটে শন ফিন্ডলে গোল করলে সমতা ফেরায় নিউজিল্যান্ড। নাটকীয় ম্যাচটি পরে রূপ নেয় শুটআউটে। প্রথমে ১০ শটে আলাদা করা না গেলে সাডেন ডেথে গড়ায় খেলা। যেখানে ১৮ তম শটে নিউজিল্যান্ডের জয় নিশ্চিত করেন ল্যান স্যাম।  
বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।