ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

খেলা

ছয় টেনিস খেলোয়াড়ের সামনে স্পেনে খেলার সুযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
ছয় টেনিস খেলোয়াড়ের সামনে স্পেনে খেলার সুযোগ

ডায়মন্ড ওয়ার্ল্ড লি. এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় ঢাকায় ও বিকেএসপিতে ‘জেডব্লিউটিএস- বাংলাদেশ ওপেন টেনিস প্রতিযোগিতা’ শুরু হয়েছে।  

আজ (২০ ফেব্রুয়ারি) রমনায় শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে প্রতিযোগিতার উদ্বোধন হয়েছে।

 

জেডব্লিউটিএস বিশ্বের প্রথম অনূর্ধ্ব-১২, অনূর্ধ্ব-১৪ ও অনূর্ধ্ব-১৬ বছরের ওয়ার্ল্ড র‌্যাংকিং প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার মাধ্যমে জুনিয়র খেলোয়াড়রা বেশি বেশি ম্যাচ খেলার সুযোগ পায়। বিশেষ করে এককের পাশাপাশি দ্বৈত ও মিশ্রদ্বৈত ইভেন্ট সম্পৃক্ত থাকায় প্রতিযোগিতাটি শিশুদের মধ্যে বেশি গ্রহণযোগ্যতা পাচ্ছে।  

ঢাকায় ও বিকেএসপিতে অনুষ্ঠেয় দুটি প্রতিযোগিতায় একক, দ্বৈত ও মিশ্রদ্বৈতে প্রায় পাঁচ শতাধিক ম্যাচ অনুষ্ঠিত হবে। এই প্রতিযোগিতায় খেলোয়াড়দের অনকোর্ট ট্রেনিং এর সুযোগ থাকে। এই প্রতিযোগিতা হতে প্রতিটি বয়স ক্যাটাগরি হতে একজন বালক ও একজন বালিকা খেলোয়াড়কে জেডব্লিউটিএস রিজিওনাল মাস্টার্স প্রতিযোগিতার জন্য ‘ওয়াইল্ডকার্ড’ প্রদান করা হবে।  

রিজিওনাল মাস্টার্স প্রতিযোগিতা হতে স্পেনের ‘ফেরার টেনিস একাডেমী’ তে অনুষ্ঠেয় জেডব্লিউটিএস ওয়ার্ল্ড ফাইনালে অংশগ্রহণের জন্য ‘ওয়াইল্ডকার্ড’ প্রদান করা হবে। ওয়ার্ল্ড ফাইনাল প্রতিযোগিতা হতে ছয়জন বালক-বালিকা খেলোয়াড়ের এর সঙ্গে টেনিস ইকুইপমেন্ট কন্ট্রাক্ট করা হবে, স্পেনের ‘ফেরার টেনিস একাডেমী’ তে দুই সপ্তাহের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।  

এছাড়াও আইটিএফ জুনিয়র অনূর্ধ-১৮ বছর প্রতিযোগিতার জন্য ‘ওয়াইল্ডকার্ড’ এর ব্যবস্থা করা হবে। এবছর জার্মানি, ইতালী, বুলগেরিয়া, অস্ট্রিয়া, সংযুক্ত আরব আমিরাত, ইন্দোনেশিয়া, মিশর, মরক্কো, তানজানিয়া ও উজবেকিস্তানে জেডব্লিউটিএস এর প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।  

উল্লেখ্য, প্রতিযোগিতার প্রথম পর্বের খেলা ২০-২৬ ফেব্রুয়ারি ২০২৩ শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স, রমনায় এবং দ্বিতীয় পর্বের খেলা ২৭ ফেব্রুয়ারি ২০২৩ হতে ০৫ মার্চ ২০২৩ পর্যন্ত বিকেএসপিতে অনুষ্ঠিত হবে।  প্রতিযোগিতার প্রথম পর্বের ফাইনাল ২৬ ফেব্রুয়ারি ২০২৩ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।