ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

খেলা

প্রথম বিভাগ হকি লিগ 

জয়ে শুরু ঊষা ও ওয়ান্ডারার্সের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
জয়ে শুরু ঊষা ও ওয়ান্ডারার্সের

জয় দিয়ে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রথম বিভাগ হকি লিগ শুরু করেছে ঊষা ক্রীড়া চক্র এবং ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব। আজ (১১ মার্চ) মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মাঠে নামে ঢাকা ওয়ান্ডারার্স এবং শান্তিনগর এসসি।

ম্যাচটি ৩-০ গোলের ব্যবধানে জেতে ওয়ান্ডারার্স।  

জাতীয় দলের সাবেক প্লেয়ার সৈয়দ ইকবাল নাদের প্রিন্সের হ্যাটট্রিকে জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়ান্ডারার্স। প্রিন্স ম্যাচের ৫১, ৫৪ ও ৫৮ মিনিটে গোল তিনটি করেন। প্রথম দুটি ফিল্ড গোল; অপরটি পেনাল্টি কর্নার থেকে গোল করেন প্রিন্স।

এদিকে দিনের দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হয় শিরোপা প্রত্যাশী ঊষা ক্রীড়া চক্র ও রায়েরবাজার স্পোর্টিং ক্লাব। ম্যাচের একতরফা জয় তুলে নেয় ঊষা। রায়েরবাজারকে ৮-০ গোলে উড়িয়ে জয়ের আনন্দে মাঠ ছাড়ে ঊষার খেলোয়াড়রা। জয়ী দলের ৯ নম্বর জার্সিধারী হাবিব হোসেন হ্যাটিট্রক করেন। এছাড়া দেবাশীষ কুমার রায় ও তৈয়ব আলী ঊষার পক্ষে জোড়া গোল করেন। অপর গোলটি করে হোজাইফা।

সিঙ্গেল লিগ পদ্ধতিতে এবার ১১টি দল অংশ নিচ্ছে প্রথম বিভাগ হকি লিগে। দলগুলো হচ্ছে ঊষা ক্রীড়া চক্র, হকি ঢাকা ইউনাইটেড, ব্যাচেলার্স স্পোর্টি ক্লাব, ওয়ান্ডারার্স ক্লাব, শিশু-কিশোর সংঘ, কম্বাইড স্পোর্টিং ক্লাব, মুক্ত বিহঙ্গ তরুণ সংঘ, পিডব্লিউডি, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, শান্তিনগর স্পোর্টিং ক্লাব ও রায়েরবাজার স্পোর্টিং ক্লাব।

উদ্বোধনী ম্যাচ শুরুর আগে আড়ম্বরপূর্ণতায় এর উদ্বোধনী অনুষ্ঠান হয়। বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য এবং যুব ও ক্রীড়া উপ কমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আসরের উদ্বোধন করেন। এ সময় বাংলাদেশ হকি ফেডারেশনের সহসভাপতি আব্দুর রশিদ সিকদার, জাকি আহমেদ রিপন, মো. ইউসুফ আলী, সাধারণ সম্পাদক এ কে এম মমিনুল হক সাঈদ, যুগ্মসম্পাদক মোহাম্মদ ইউসুফ, কোষাধ্যক্ষ হাজী মো. হুমায়ূনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।