ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

খেলা

একই গ্রুপে খেলবে বাংলাদেশ-আর্জেন্টিনা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
একই গ্রুপে খেলবে বাংলাদেশ-আর্জেন্টিনা

টানা তৃতীয়বারে মতো দেশের মাটিতে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট ২০২৩। এবারের আসরে অংশগ্রহণ করবে ১২ টি দল।

দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। সেখানে ‘এ’ গ্রুপে পড়েছে স্বাগতিক বাংলাদেশ ও আর্জেন্টিনা। এই গ্রুপের বাকি চার দল হলো— ইরাক, নেপাল, ইংল্যান্ড ও পোল্যান্ড।  

আজ রোববার (১২ মার্চ) সকালে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের কার্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠানে এই গ্রুপিং নির্ধারিত হয়। গ্রুপ ‘বি’তে রয়েছে কেনিয়া, ইন্দোনেশিয়া, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, চাইনিজ তাইপে ও থাইল্যান্ড। গ্রুপের প্রত্যেকটি দল পাঁচটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। দুই গ্রুপের চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দল সেমিফাইনালে উঠবে।  

এদিকে গত দুই বছর বঙ্গবন্ধু কাপ কাবাডির চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। এবার স্বাগতিকদের লক্ষ্য হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়া। এমনটাই জানালেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান। তিনি বলেন, ‘আমাদের প্রস্তুতি যথেষ্ট ভালো। গত আসরের মতো এই আসরেও আমাদের লক্ষ্য শিরোপা জয়। ’

তবে গত দুই আসরেরে চেয়ে তৃতীয় আসরে শক্তিশালী রয়েছে বলে জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক।  তিনি বলেন, ‘ইরান, ভারত, পাকিস্তান ও দক্ষিণ কোরিয়ার মতো দলকে আনার চেষ্টা করেছি; কিন্তু আন্তর্জাতিক সূচির ব্যস্ততায় তা সম্ভব হয়নি। এশিয়ান গেমসের আগে আমাদের দলকে বাইরে পাঠিয়ে অনুশীলনের ব্যবস্থা করা হবে। ’

গ্রুপ এ : আর্জেন্টিনা, বাংলাদেশ, ইরাক, নেপাল, ইংল্যান্ড ও পোল্যান্ড।

গ্রুপ বি : কেনিয়া, ইন্দোনেশিয়া, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, চাইনিজ তাইপে ও থাইল্যান্ড।


বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।