ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

অলিম্পিক অ্যাসোসিয়েশনের অনুদান পেল নিহত সাইক্লিস্ট মারুফের পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
অলিম্পিক অ্যাসোসিয়েশনের অনুদান পেল নিহত সাইক্লিস্ট মারুফের পরিবার

দিনাজপুর: ট্রেন দুর্ঘটনায় নিহত জাতীয় পর্যায়ে পদকজয়ী সাইক্লিস্ট মোহাম্মদ মাশরাফি হোসেন মারুফের পরিবারের কাছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে নগদ পাঁচ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) সকাল ১১টায় দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে (কাঞ্চন) মারুফের মা-বাবার হাতে এ আর্থিক অনুদান তুলে দেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

এর আগে গত ২৮ ফেব্রুয়ারি দিনাজপুরের চিরিরবন্দরে ট্রেনে করে বাসায় ফেরার পথে সিগন্যালবারের সঙ্গে ধাক্কা খেয়ে মারা যান মারুফ।

হুইপ ইকবালুর রহিম বলেন, শেখ কামাল জাতীয় এথেলেটিকস প্রতিযোগিতায় সাইক্লিস্ট হিসেবে দ্বিতীয় অবস্থান করেন মারুফ। কিন্তু চিরিরবন্দরে একটি দুর্ঘটনায় মারা যান তিনি। বিষয়টি আমি জেনে এনিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। প্রধানমন্ত্রী তাৎক্ষণিকভাবে তার পরিবারকে পাঁচ লাখ টাকা অনুদান দেওয়ার ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এ অনুদান তার বাব-মায়ের হাতে তুলে দেওয়া হলো। ভবিষ্যতে মারুফের পরিবারকে আরও সহযোগিতা করা হবে। তার মৃত্যুতে আমরা শোকাহত।

জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে এ আয়োজনে পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মমিনুল করিম, সিভিল সার্জন ডা. বোরহান-উল সিদ্দিকী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জয়নুল আবেদীন, দিনাজপুর চেম্বারের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষসহ অনেকে উপস্থিত ছিলেন।

সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত শেখ কামাল জাতীয় এথেলেটিকস প্রতিযোগিতায় সাইক্লিস্ট হিসেবে দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন মারুফ। পরে বাসায় ফেরার পথে ২৮ ফেব্রুয়ারি সকালে ট্রেনটি চিরিরবন্দর রেল স্টেশনে প্রবেশের সময় সিগন্যালবারে ধাক্কা লেগে নিচে পড়ে মারা যান তিনি। নিহত মারুফ চিরিরবন্দর তিনি উপজেলার আউলিয়াপুকুর ইউনিয়নের বড়বাউল এলাকার আনিছুর রহমানের ছেলে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।