ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

খেলা

ঈদের পর খুলতে পারে ক্যাসিনো-কাণ্ডে বন্ধ হওয়া ক্লাব

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
ঈদের পর খুলতে পারে ক্যাসিনো-কাণ্ডে বন্ধ হওয়া ক্লাব সংগৃহীত ছবি

ক্যাসিনো-কাণ্ডে বন্ধ হয়েছে মতিঝিলের বেশ কিছু ক্লাব। দীর্ঘ সময়ে ধরে তালা ঝুলছে ক্লাবগুলোয়।

ক্লাব প্রাঙ্গণ বন্ধ থাকলেও বিভিন্ন খেলায় নিজ উদ্যোগে অংশ নিচ্ছে তারা। তবে ক্লাব ভবন বন্ধ থাকায় প্রশাসনিকভাবে নিজেদের গুছিয়ে নিতে পারছে না ক্লাবগুলো। এছাড়াও ক্যাম্পের ভাড়ার জন্য তাদের গুনতে হচ্ছে মোটা অংকের টাকা।  

তবে আজ (১২ এপ্রিল) বুধবার জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত সাবেক ফুটবলার আব্দুল গাফফারের উদ্যোগে ভুক্তভোগী ক্লাবগুলো স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সঙ্গে সাক্ষাৎ করে৷ সাক্ষাৎ শেষে সাবেক তারকা ফুটবলার আব্দুল গাফফার বলেন,‘প্রথমে আমরা যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করি, এরপর স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে। দুই মন্ত্রীই অত্যন্ত আন্তরিকতা দেখিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী ঈদের পর একটি আন্তঃমন্ত্রণালয় সভা করে ক্লাবগুলো খুলে দেওয়ার ব্যাপারে আশ্বাস প্রদান করেছেন। ’

গত তিন বছর ধরে বেশ কষ্টে দিন কাটছে ভিক্টোরিয়া, ওয়ান্ডারার্স, আরামবাগ, ফকিরেরপুল ক্লাবের। ক্লাবগুলোতে অবৈধ ক্যাসিনো চলতো। সেই কাণ্ডে জড়িত অনেকেই এখন জামিন নিয়ে স্বাভাবিক জীবনযাপন করছেন। কিন্তু ক্যাসিনোর সাজা ভোগ করছে ক্লাবগুলো। ঈদের পর ক্লাবগুলোর তালা খুললেও সুনির্দিষ্ট নির্দেশনা থাকবে মন্ত্রণালয়ের। এ ব্যাপারে ক্রীড়া সংগঠক আব্দুল গাফফার জানান, নির্দেশনা অনুসরণ করেই ক্লাবগুলো খুলবে এবং পরিচালিত হবে।  

তিনি বলেন, ‘আশা করা যাচ্ছে ক্লাবগুলো খুব দ্রুতই খুলবে। ক্যাসিনো বা অবৈধ কাজের সঙ্গে জড়িতদের ক্লাবের সঙ্গে সম্পৃক্ত করা যাবে না এবং এর পাশাপাশি কিছু নির্দেশনা থাকবে। ’ 

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।